ঢাকা, সোমবার, ২৬ আগস্ট, ২০২৪

আজকের পত্রিকা

বন্যার্তদের উদ্ধার, চিকিৎসা সেবা ও ত্রাণ বিতরণ কার্যক্রমে সশস্ত্র বাহিনী
অনলাইন ডেস্ক

সশস্ত্র বাহিনী কর্তৃক বন্যার্তদের উদ্ধার, চিকিৎসা সেবা ও ত্রাণ সহায়তায় কার্যক্রমের অংশ হিসেবে গত ২৪ ঘণ্টায় (২৫ আগস্ট ২০২৪) ৭হাজার ৩৪৫ জন বন্যা দুর্গতকে হেলিকপ্টার ও বোট যোগে উদ্ধার করা হয়েছে। পাশাপাশি ২৬হাজার ৮২৫ প্যাকেট খাদ্য সামগ্রী, ২,৭৯,০০০ কেজি শুকনা রশদ এবং ৩হাজার ৪৭০ জনকে রান্না করা খাবার বিতরণ করা হয়েছে। 

এছাড়াও বিশেষজ্ঞ ডাক্তারের সমন্বয়ে ৭টি অস্থায়ী মেডিকেল টিমের মাধ্যমে সর্বমোট ২হাজার ৩৫৭ জনকে চিকিৎসা সহায়তা প্রদান করা হয়েছে। ভোলার রাজাপুর ইউনিয়নে পানি বিপদ সীমার উপর দিয়ে অতিবাহিত হয়ে স্থানীয় এলাকাসমূহ প্লাবিত হওয়ায় বন্যার্তদের মাঝে ত্রাণ, ওষুধ ও চিকিৎসা সেবা প্রদান করছে বাংলাদেশ নৌবাহিনী। 

বন্যা দুর্গত এলাকা ফেনী হতে জরুরি সেবা প্রদানের লক্ষ্যে গর্ভবতী নারীসহ অন্যান্য মুমূর্ষু রোগীদেরকে বাংলাদেশ বিমান বাহিনীর হেলিকপ্টারের মাধ্যমে বিমান বাহিনী ঘাঁটি বাশারে আনা হয় এবং প্রাথমিক চিকিৎসা শেষে উন্নত চিৎিসার জন্য তাদেরকে বিভিন্ন হাসপাতালে প্রেরণ করা হয়। 

এছাড়া বাংলাদেশ বিমান বাহিনী বন্যাদুর্গত এলাকাসমূহে উদ্ধারকাজ ও মেডিকেল ক্যাম্পের মাধ্যমে রোগীদের সেবাদান শুরু করেছে। উল্লেখ্য, বন্যা দুর্গত এলাকায় উদ্ধার ও ত্রাণ কার্যক্রম পরিচালনার জন্য সশস্ত্র বাহিনীর স্থাপিত ১১ টি ক্যাম্পের পাশাপাশি সেনাবাহিনীর ৫টি, বিমান বাহিনীর ১২টি হেলিকপ্টার ও ৫টি পরিবহন যান, র‌্যাবের ২টি ও বিজিবির ১টি হেলিকপ্টার ইউনিট মোতায়েন রয়েছে।

বিডি প্রতিদিন/নাজমুল



এই পাতার আরো খবর