ঢাকা, বৃহস্পতিবার, ৩ অক্টোবর, ২০২৪

আজকের পত্রিকা

সমন্বয়ক হাসনাত আব্দুল্লাহর অবস্থা স্থিতিশীল
অনলাইন ডেস্ক

বৈষম্যবিরোধী ছাত্র আন্দোলনের সমন্বয়ক হাসনাত আব্দুল্লাহর শারীরিক অবস্থা বর্তমানে স্থিতিশীল। তাকে ৪৮ ঘণ্টার পর্যবেক্ষণে রাখা হয়েছে।

সোমবার (২৬ আগস্ট) ঢাকা মেডিকেল হাসপাতালের পরিচালক ব্রিগেডিয়ার জেনারেল মো. আসাদুজ্জামান এই তথ্য জানান।

তিনি বলেন, হাসনাত আব্দুল্লাহ বর্তমানে হাসপাতালের কেবিনে চিকিৎসাধীন আছে। ৪৮ ঘণ্টা ওনাকে অবজার করা হচ্ছে। উনি বর্তমানে স্ট্যাবল আছেন। ওনার শরীরের বাহিরের দিকে কোথাও কোন কাটা ছেঁড়া আঘাত নেই। উনি মাথায় আঘাত পেয়েছিলেন। আমাদের চিকিৎসকরা ওনাকে চিকিৎসা দিয়ে যাচ্ছেন।  

এদিকে আইন উপদেষ্টা আসিফ নজরুলসহ বেশ কয়েকজন উপদেষ্টা হাসনাত আব্দুল্লার চিকিৎসার খোঁজখবর নিতে হাসপাতালে গিয়েছিলেন।

এর আগে চাকরি জাতীয়করণের দাবিতে রবিবার সকাল থেকে সচিবালয়ের সামনে বিক্ষোভ করছিলেন আনসার সদস্যরা। এক পর্যায়ে দুপুরে সচিবালয়ে ঢুকে পড়েন বিক্ষোভকারী আনসারদের একাংশ।  

স্বরাষ্ট্র উপদেষ্টা লেফটেন্যান্ট জেনারেল (অব) মো. জাহাঙ্গীর আলম চৌধুরী তাদের প্রতিনিধিদের দাবিদাওয়া মেনে নেওয়ার আশ্বাস দিলেও দাবি আদায় না হওয়া পর্যন্ত আন্দোলন চালিয়ে যাওয়ার ঘোষণা দেন তারা। এক পর্যায়ে টানা ১১ ঘণ্টা সচিবালয়ের কর্মকর্তা-কর্মচারীদের অবরুদ্ধ রাখে আনসার সদস্যরা। এরপর ছাত্র-জনতার ও প্রশাসনের ধাওয়া-পাল্টা ধাওয়ার শুরু হলে সচিবালয়ে সামনে আনসারদের সঙ্গে সংঘর্ষে বৈষম্যবিরোধী ছাত্র আন্দোলনের সমন্বয়ক হাসনাত আব্দুল্লাহ আহত হন।

ঢামেক হাসপাতালের পুলিশ সূত্রে জানা যায়, সচিবালয়ের সামনের ছাত্র-জনতার সংঘর্ষের ঘটনায় আনুমানিক ৩০ জন আহত হয়ে ঢামেক হাসপাতালে প্রাথমিক চিকিৎসা নিয়েছেন। এদের মধ্যে অধিকাংশই ছিল শিক্ষার্থী।

বিডি-প্রতিদিন/সালাহ উদ্দীন



এই পাতার আরো খবর