ঢাকা, সোমবার, ২ সেপ্টেম্বর, ২০২৪

আজকের পত্রিকা

সাবেক প্রতিমন্ত্রী খালিদ মাহমুদের ব্যাংক হিসাব জব্দ
অনলাইন ডেস্ক

সাবেক নৌ-পরিবহণ প্রতিমন্ত্রী খালিদ মাহমুদ চৌধুরীর ব্যাংক হিসাব জব্দ করা হয়েছে। একই সঙ্গে তার পরিবারের সদস্য ও স্বার্থ সংশ্লিষ্ট ব্যবসায়ীক প্রতিষ্ঠানের নামে থাকা ব্যাংক হিসাবও জব্দ করতে বলা হয়েছে। এসব হিসাবে এখন থেকে কোনো লেনদেন করা যাবে না। পাশাপাশি লকারে থাকা কোন সম্পদও স্থানান্তর করা যাবে না। 

এ বিষয়ে বাংলাদেশ আর্থিক গোয়েন্দা ইউনিট (বিএফআইইউ) থেকে বাণিজ্যিক ব্যাংক ও ফাইন্যান্স কোম্পানিগুলোর প্রধান নির্বাহীদের কাছে চিঠি দেওয়া হয়েছে।  চিঠিতে বলা হয়েছে, ওইসব হিসাবের লেনদেন ও জমা অর্থের বিষয়ে বিশদ তথ্য চাওয়া হয়েছে। এসব তথ্য আগামী এক সপ্তাহের মধ্যে বিএফআইইউতে পাঠাতে বলা হয়েছে। 

এদিকে, সাবেক নৌপরিবহন প্রতিমন্ত্রী ও দিনাজপুর-২ আসনের সাবেক সংসদ সদস্য খালিদ মাহমুদ চৌধুরীসহ ২৪ জনের নাম উল্লেখ করে ও ৭৫ জনকে অজ্ঞাতনামা আসামি করে বোচাগঞ্জ থানায় একটি মামলা দায়ের করা হয় গত মাসে।

বৈষম্যবিরোধী ছাত্র আন্দোলনের এক ছাত্রের করা ওই মামলায় আসামিদের মধ্যে সাবেক নৌপরিবহন প্রতিমন্ত্রী খালিদ মাহমুদ চৌধুরী ছাড়াও তার পিএ মো: আব্দুল বাশার (৩৭), উপজেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ও উপজেলা চেয়ারম্যান মো: আফসার আলী (৬১), পৌর আওয়ামী লীগের সাধারণ সম্পাদক মো: কাউসার (৪৫), উপজেলা ছাত্রলীগের সাধারণ সম্পাদক মো: ইশান ইসলাম (৩৩), উপজেলা যুবলীগের সাধারণ সম্পাদক মো: আশরাফ আলী তুহিন (৩৯), বোচাগঞ্জ পৌরসভার কাউন্সিলর মো: জাহাঙ্গীর আলম লিটন (৩৮)সহ ২৪ জনের নাম উল্লেখ করা হয়েছে।

বিডি-প্রতিদিন/আব্দুল্লাহ



এই পাতার আরো খবর