ঢাকা, সোমবার, ২ সেপ্টেম্বর, ২০২৪

আজকের পত্রিকা

আবারও রিমান্ডে আবদুস সোবহান গোলাপ
অনলাইন ডেস্ক

রাজধানীর আদাবর থানায় গার্মেন্টস কর্মী রুবেল হত্যা মামলায় আওয়ামী লীগের প্রচার ও প্রকাশনা সম্পাদক আবদুস সোবহান গোলাপের ফের তিন দিনের রিমান্ড মঞ্জুর করেছেন আদালত। সোমবার সকালে ঢাকার মেট্রোপলিটন ম্যাজিস্ট্রেট মো. মেহেদী হাসানের আদালত শুনানি শেষে এ আদেশ দেন।

আজ সকাল ৭টায় রিমান্ড শেষে তাকে আদালতে হাজির করা হয়। এরপর মামলার তদন্ত কর্মকর্তা ও আদাবর থানার পরিদর্শক মিন্টু চন্দ্র বণিক আবারও তাকে সাত দিনের রিমান্ডে চেয়ে আবেদন করেন। একই সময় আসামিপক্ষ রিমান্ড বাতিল ও জামিন চেয়ে শুনানি করে। পরে উভয়পক্ষের শুনানি শেষে আদালত জামিন নামঞ্জুর করে তিন দিনের রিমান্ড আদেশ দেন।

রাজধানীর পশ্চিম নাখালপাড়া থেকে ২৫ আগস্ট গোলাপকে গ্রেফতার করা হয়। ২৬ আগস্ট গোলাপের সাত দিনের রিমান্ড মঞ্জুর করেন আদালত।

গত ৫ আগস্ট ছাত্র আন্দোলনের সময় রুবেলসহ কয়েকশ ছাত্র-জনতা বেলা ১১টার দিকে আদাবর থানাধীন রিংরোড এলাকায় প্রতিবাদী মিছিল বের করে। ওই সময় তাদের লক্ষ্য করে পুলিশ, আওয়ামী লীগ, ছাত্রলীগ, যুবলীগ, স্বেচ্ছাসেবক লীগ, শ্রমিক লীগ, তাঁতী লীগ, কৃষক লীগ, মৎস্যজীবী লীগের নেতাকর্মীরা গুলি চালায়। এতে রুবেল গুলিবিদ্ধ হন। পরে হাসপাতালে নিলে কর্তব্যরত চিকিৎসক তাকে মৃত ঘোষণা করেন।

এ ঘটনায় ২২ আগস্ট আদাবর থানায় মামলাটি করেন রুবেলের বাবা রফিকুল ইসলাম। মামলায় প্রধান আসামি করা হয়েছে সাবেক প্রধানমন্ত্রী শেখ হাসিনাকে। 

বিডি প্রতিদিন/এএ



এই পাতার আরো খবর