ঢাকা, বুধবার, ৪ সেপ্টেম্বর, ২০২৪

আজকের পত্রিকা

মুফতি মনির কাসেমীর নৈশভোজে দুই শতাধিক আলেম
অনলাইন ডেস্ক
মুফতি মনির কাসেমীর নৈশভোজে দুই শতাধিক আলেম

হাজারও মানুষের রক্তের বিনিময়ে অর্জিত নতুন স্বাধীনতা উদযাপন উপলক্ষে দুই শতাধিক আলেমকে নৈশভোজ করালেন শাহেনশাহে নারায়ণগঞ্জ, জামিয়া মাদানিয়া বারিধারা মুহতামিম ও শায়খুল হাদীস মুফতি মনির হোসাইন কাসেমী হাফিজাহুল্লাহ।

মঙ্গলবার বাদ মাগরিব রাজধানীর বিজয়নগরের হোটেল ৭১-এ রাত্রীকালীন এ নৈশভোজের আয়োজন করা হয়। 

এতে হেফাজতে ইসলাম বাংলাদেশের কেন্দ্রীয় যুগ্ম মহাসচিব মাওলানা আজিজুল হক ইসলামাবাদী, মুন্সিগঞ্জের প্রখ্যাত আলেম মুফতি নূর হোসাইন নূরানী, বিখ্যাত বক্তা মাওলানা আব্দুল খালেক শরিয়তপুরী, জামিয়া মাদানিয়া বারিধারার মুহাদ্দিস মুফতি আবূ মূসা কাসেমী, মুফতি হেদায়েতুল্লাহ কাসেমী, মাওলানা হাবিবুর রহমান আকন্দ, মাওলানা সিদ্দিকুল ইসলাম তোফায়েল, মুফতি জাবের কাসেমীসহ বারিধারার অন্যান্য আসাতিযায়ে কেরাম, নারায়ণগঞ্জ-৪ নির্বাচনী আসনের বিশিষ্ট আলেম-উলামা ও সর্বস্তরের নেতাকর্মীরা উপস্থিত ছিলেন।

এ সময় মুফতি মনির হোসাইন কাসেমী বলেন, দেশের আলেম-উলামারা সর্বত্রই মানুষের কল্যাণে এগিয়ে আসেন। বর্তমানে চলমান বন্যার্ত মানুষের কাছে সবার আগে আলেম-উলামারাই ছুটে গিয়েছেন। নিজেদের জীবন বাজি রেখে বন্যার্ত মানুষদের উদ্ধার কাজ চালিয়েছেন। তাদের কাছে পর্যাপ্ত ত্রাণ পৌঁছে দিয়েছেন। এখনও পর্যন্ত আলেম-উলামাদের ত্রাণ বিতরণ কার্যক্রম অব্যাহত রয়েছে।

তিনি আরও বলেন, চলমান বন্যায় ক্ষতিগ্রস্ত কুমিল্লা, নোয়াখালী ও ফেনী অঞ্চলের বন্যার্ত মানুষ যতদিন পর্যন্ত পুনর্বাসিত না হবে ততদিন পর্যন্ত আলেম-উলামাদের পক্ষ থেকে তাদের পুনর্বাসনের কাজ অব্যাহত থাকবে ইনশাআল্লাহ।

এ সময় জগদ্দল পাথরের মত আঁটকে থাকা স্বৈরাচার পতন আন্দোলনে শাহাদাতবরণকারী সকল শহীদের স্মরণে দোয়া করা হয়। এছাড়া আন্দোলনে আহতদের সুচিকিৎসা ও দ্রুত সুস্থতার জন্য বিশেষভাবে প্রার্থনা করা হয়। 

এ সময় মুফতি মনির হোসাইন কাসেমী আরও বলেন, বৈষম্যবিরোধী ছাত্র আন্দোলনের যে চেতনা তা আমাদের ধরে রেখে আগামীতে সুন্দর বাংলাদেশ গড়তে হবে। কোনওভাবেই যেন এদেশে আর কোনও স্বৈরাচারের জন্ম না হয়, সেজন্য সবাইকে সতর্ক থাকারও আহ্বান জানান তিনি।

বিডি প্রতিদিন/একেএ



এই পাতার আরো খবর