ঢাকা, বৃহস্পতিবার, ৫ সেপ্টেম্বর, ২০২৪

আজকের পত্রিকা

শেখ হাসিনা ও শামীম ওসমানসহ ৪০ জনের নামে আরেকটি হত্যা মামলা
সিদ্ধিরগঞ্জ প্রতিনিধি
শেখ হাসিনা ও শামীম ওসমান।

বৈষম্যবিরোধী ছাত্র আন্দোলনের সময় গাড়ির ইঞ্জিন মিস্ত্রি সৈয়দ মোস্তফা কামাল রাজু গুলিতে নিহত হওয়ার ঘটনায় মামলায় সাবেক প্রধানমন্ত্রী শেখ হাসিনা, সাবেক স্বরাষ্টমন্ত্রী আসাদুজ্জামান খাঁন কামাল, সাবেক সেতুমন্ত্রী ওবায়দুল কাদের, সাবেক এমপি শামিম ওসমান, শামীম ওসমানের ছেলে অয়ন ওসমান ও শামীম ওসমানের ভাতিজা আজমেরী ওসমানসহ ৪০ জনের নাম উল্লেখ করে হত্যা মামলা দায়ের করা হয়েছে। 

মঙ্গলবার (০৩ সেপ্টেম্বর) রাতে নিহতের স্ত্রী আকলিমা আক্তার বাদী হয়ে সিদ্ধিরগঞ্জ থানায় মামলাটি দায়ের করেন। বুধবার সন্ধ্যায় মামলা দায়েরের বিষয়টি নিশ্চিত করেছেন সিদ্ধিরগঞ্জ থানার ওসি মোহাম্মদ আবু বকর ছিদ্দিক। একই মামলায় অজ্ঞাতনামা আরো ১৫০-২০০ জন আসামি করা হয়। 

মামলায় উল্লেখ করা হয়, বৈষম্যবিরোধী ছাত্র আন্দোলনে শুরু হলে স্বৈরাচারী আওয়ামী ও অন্যান্য সংগঠনের নেতা-কর্মীগণ ব্যাপক নিপীড়ন ও নির্যাতন শুরু করে। গত ২০ জুলাই সিদ্ধিরগঞ্জ থানাধীন ঢাকা-চট্টগ্রাম মহাসরকের ডাচ্ বাংলা ব্যাংকের পিছনে দাবি আদায়ে লোকজন সমাবেত হলে ১, ২ ও ৩ নং আসামীর নির্দেশ ও হুকুমে উল্লেখিত অন্যান্য আসামিগণ বিভিন্ন আগ্নেয়াস্ত্র, পিস্তল, বন্দুক, রাইফেল, লোহার রড, রামদা, চাঁপাতি ও ধারালো বিভিন্ন দেশীয় অস্ত্রশস্ত্রসহ এবং প্রাণঘাতি বিস্ফোরকসহ হত্যার উদ্দেশ্যে কয়েকটি ককটেলের বিস্ফোরণ ঘটায়। 

আগ্নেয়াস্ত্র দ্বারা এলোপাতারিভাবে হত্যার উদ্দেশ্যে গুলি ছুড়লে বাদীর স্বামী সৈয়দ মোস্তফা কামাল রাজু (৩৬) মাথায় গুলিবিদ্ধ হয়ে গুরুতর আহত হয়।  পরে তাকে উদ্ধার করে রাত ৮টার দিকে ঢাকা ম্যাডিকেল কলেজ হাসপাতালে নেওয়া হলে সেখানে তার মৃত্যু হয়। 

বিডি-প্রতিদিন/আব্দুল্লাহ



এই পাতার আরো খবর