ঢাকা, বুধবার, ১৮ সেপ্টেম্বর, ২০২৪

আজকের পত্রিকা

বাংলাদেশি অভিবাসী শ্রমিকদের অধিকার রক্ষায় আইওএম-এর ভূমিকা চায় ঢাকা
অনলাইন ডেস্ক

বাংলাদেশি অভিবাসী শ্রমিকদের অধিকার রক্ষায় ইন্টারন্যাশনাল অর্গানাইজেশন ফর মাইগ্রেশন (আইওএম)-এর অব্যাহত সক্রিয় প্রচেষ্টার প্রয়োজনীয়তার ওপর জোর দিয়েছেন পররাষ্ট্র বিষয়ক উপদেষ্টা মো. তৌহিদ হোসেন। তিনি কক্সবাজারে জোরপূর্বক বাস্তুচ্যুত মিয়ানমারের নাগরিকদের (এফডিএমএন) সমর্থনে আইওএম-এর সম্পৃক্ততার প্রশংসা করেন। একইসঙ্গে তিনি মিয়ানমারে তাদের নিরাপদ ও মর্যাদাপূর্ণ প্রত্যাবাসনের জরুরিতার ওপর জোর দেন।

মঙ্গলবার বাংলাদেশে ইন্টারন্যাশনাল অর্গানাইজেশন ফর মাইগ্রেশন (আইওএম)-এর মিশন প্রধান আবদুসাত্তর এসোয়েভ পররাষ্ট্র মন্ত্রণালয়ের বিদেশি উপদেষ্টার সাথে বিদায়ী সাক্ষাতের সময় বিষয়টি নিয়ে আলোচনা হয়। 

গ্লোবাল কমপ্যাক্ট অন মাইগ্রেশন (জিসিএম)-এর চ্যাম্পিয়ন হিসেবে নিরাপদ, সুশৃঙ্খল এবং নিয়মিত অভিবাসন প্রচারে দেশটির প্রচেষ্টার প্রশংসা করে এসোয়েভ বাংলাদেশে তার মেয়াদে সন্তুষ্টি প্রকাশ করেছেন। তিনি রোহিঙ্গাদের প্রত্যাবাসনে সহায়তা করার জন্য আইওএম-এর প্রতিশ্রুতি পুনর্ব্যক্ত করেছেন। 

পররাষ্ট্র উপদেষ্টা এসয়েভকে তার মিশন সফলভাবে সমাপ্ত করার জন্য অভিনন্দন জানান এবং ইয়েমেনে তার পরবর্তী কার্যভারের জন্য শুভেচ্ছা জানান।  বিডিপ্রতিদিন/কবিরুল



এই পাতার আরো খবর