ঢাকা, শনিবার, ৫ অক্টোবর, ২০২৪

আজকের পত্রিকা

রিমান্ড শেষে কারাগারে সালাম মুর্শেদী
অনলাইন ডেস্ক
আব্দুস সালাম মুর্শেদী

বৈষম্যবিরোধী ছাত্র-জনতার আন্দোলনের একদফা কর্মসূচি চলাকালে রাজধানীর আদাবর থানার পোশাক শ্রমিক রুবেল হত্যা মামলায় দুইদিনের রিমান্ড শেষে খুলনা-৪ আসনের সাবেক সংসদ সদস্য আব্দুস সালাম মুর্শেদীকে কারাগারে পাঠানো হয়েছে।  শুক্রবার (৪ অক্টোবর) ঢাকার মেট্রোপলিটন ম্যাজিস্ট্রেট মো. সাইফুদ্দীন হোসাইন তাকে কারাগারে পাঠানোর আদেশ দেন।

গত বুধবার (২ অক্টোবর) আব্দুস সালাম মুর্শেদীকে জিজ্ঞাসাবাদের জন্য দুদিনের রিমান্ড মঞ্জুর করেন অপর একটি আদালত আদালত। সেই রিমান্ড শেষে শুক্রবার তাকে আদালতে হাজির করে কারাগারে পাঠানোর আবেদন করেন মামলার তদন্ত কর্মকর্তা আদাবর থানার পরিদর্শক আব্দুল মালেক। সেই আবেদনের পরিপ্রেক্ষিতে বিচারক তাকে কারাগারে পাঠানোর আদেশ দেন। এর আগে, মঙ্গলবার (১ অক্টোবর) রাতে রাজধানীর ভাটারা থানা এলাকা থেকে আব্দুস সালাম মুর্শেদীকে গ্রেপ্তার করে র‌্যাপিড অ্যাকশন ব্যাটালিয়ন (র‍্যাব)। পরে তাকে আদাবর থানায় হস্তান্তর করা হয়।

মামলার বিবরণী থেকে জানা গেছে, বৈষম্যবিরোধী ছাত্র আন্দোলনের ডাকে সরকার পতনের একদফা আন্দোলনে অংশ নিতে গবয়ে গত ০৫ আগস্ট আদাবরের হক সাহেবের গ্যারেজ এলাকায় নিহত হন পোশাক শ্রমিক রুবেল। এ ঘটনায় গত ২২ আগস্ট রুবেলের বাবা রফিকুল ইসলাম বাদী হয়ে আদাবর থানায় মামলাটি করেন। মামলায় শেখ হাসিনা, ওবায়দুল কাদের, সাকিব আল হাসান ও চিত্রনায়ক ফেরদৌস আহমেদসহ ১৫৬ জনের নামসহ অজ্ঞাতনামা আরও ৪০০-৫০০ জনকে আসামি করা হয়।  

বিডি-প্রতিদিন/আব্দুল্লাহ



এই পাতার আরো খবর