ঢাকা, বুধবার, ২৪ জুলাই, ২০২৪

আজকের পত্রিকা

এসএমপি’র অতিরিক্ত পুলিশ কমিশনারের সাথে ইউরোপ বাংলাদেশ প্রেসক্লাব নেতৃবৃন্দের মতবিনিময়
অনলাইন ডেস্ক

সিলেট মেট্রোপলিটন পুলিশের (এসএমপি) অতিরিক্ত পুলিশ কমিশনার পরিতোশ ঘোষের সাথে স্পেন প্রবাসীদের এক মতবিনিময় সভা অনুষ্ঠিত হয়েছে। গতকাল মঙ্গলবার ইউরোপ বাংলাদেশ প্রেসক্লাবের সাধারণ সম্পাদক কবির আল মাহমুদের নেতৃত্বে এই মতবিনিময় সভা অনুষ্ঠিত হয়।

মতবিনিময় সভায় প্রবাসীদের বিভিন্ন সমস্যা এবং ভোগান্তি নিরসন বিষয়ে বাংলাদেশ পুলিশের সহযোগিতা চাওয়া হয়। স্পেনসহ ইউরোপ তথা সকল প্রবাসী বাংলাদেশিদের পুলিশ ক্লিয়ারেন্স সার্টিফিকেট প্রাপ্তিসহ বিভিন্ন সমস্যা সংক্রান্ত বিষয়ে এবং তা থেকে উত্তরণের উপায় নিয়ে উপস্থিত প্রত্যেকেই তাদের নিজ নিজ বক্তব্য উপস্থাপন করেন।

এ সময় তারা সিলেটসহ বাংলাদেশের সকল প্রবাসীর স্থাবর-অস্থাবর সম্পত্তি ও বসতবাড়ির নিরাপত্তা নিশ্চিত করা এমনকি যাতে দেশে এসে প্রবাসীরা যেন কোনো প্রকার হয়রানির শিকার না হতে হয় এ ব্যাপারে পুলিশের হস্তক্ষেপ কামনা করেন।

মতবিনিময়কালে অতিরিক্ত পুলিশ কমিশনার পরিতোশ ঘোষ বলেন, প্রবাসীরা দেশের অর্থনীতিতে গুরুত্বপূর্ণ ভূমিকা পালন করছেন। তাদের জান মাল এবং সম্পত্তি রক্ষার বিষয়টিকে সর্বোচ্চ গুরুত্ব দেয়া হচ্ছে। এ সংক্রান্ত কোনো অভিযোগ পেলেই পুলিশ বাহিনী দ্রুত ব্যবস্থা নিচ্ছে। রেমিটেন্সযোদ্ধা খ্যাত প্রবাসীদের সরকার সর্বোচ্চ গুরুত্ব ও অগ্রাধিকার দিচ্ছে উল্লেখ করে পুলিশ কমিশনার বলেন বর্তমান বৈশ্বিক মন্দা অর্থনৈতিক এই পরিস্থিতিতে, প্রবাসীরা দেশের অর্থনীতিকে টিকিয়ে রেখেছে।

তিনি আরও যোগ করেন এমনকি দেশের বিভিন্ন ক্রান্তিকালে প্রবাসীদের পাঠানো রেমিটেন্সের মাধ্যমে দেশের অর্থনীতি সচল রাখতে গুরুত্বপূর্ণ ভূমিকা পালন করে। তাই তারা দেশে এসে কোন ধরণের দুর্ভোগের শিকার যাতে না হন, সেদিকে পুলিশ সর্বদা সতর্ক রয়েছে।

সভায় স্পেন প্রবাসীদের মধ্যে উপস্থিত ছিলেন ইউরোপ বাংলাদেশ প্রেসক্লাবের সাধারণ সম্পাদক ও স্পেন বাংলা প্রেসক্লাবের সদস্য কবির আল মাহমুদ, স্পেন প্রবাসী ইমরান আহমদ খান, পাবেল বকশী, তানিম আহমদ, নিজাম উদ্দিন আহমদ। এছাড়া অন্যান্যের মধ্যে উপস্থিত ছিলেন দৈনিক সমকালের গোলাপগঞ্জ প্রতিনিধি রতন মনি চন্দ, সিলেট জেলা যুবলীগ নেতা ফরিদ আহমদ, মহানগর ছাত্রলীগ নেতা আশরাফুল ইসলাম বাপ্পী, আমাল মালিক ফাহিম, তানভীর আহমদ সহ সিলেট মেট্রোপলিটন পুলিশের সংশ্লিষ্ট কর্মকর্তাগণ।

বিডি প্রতিদিন/আবু জাফর



এই পাতার আরো খবর