ঢাকা, শুক্রবার, ২৭ সেপ্টেম্বর, ২০২৪

আজকের পত্রিকা

মালয়েশিয়ায় বাংলাদেশ হাইকমিশনে স্বাধীনতা দিবস পালন
মালয়েশিয়া প্রতিনিধি

মালয়েশিয়াস্থ বাংলাদেশ হাইকমিশনের উদ্যোগে মহান স্বাধীনতা ও জাতীয় দিবস উদযাপন করা হয়েছে। শনিবার স্থানীয় সময় সকাল ১০টায় এ উপলক্ষে দূতাবাসের হল রুমে এক আলোচনা সভার আয়োজন করা হয় ।

মালয়েশিয়ায় নিযুক্ত বাংলাদেশের হাইকমিশনার মো. গোলাম সারোয়ারের সভাপতিত্বে ও কাউন্সিলর (রাজনৈতিক) ও দূতালয় প্রধান রুহুল আমিনের পরিচালনায় আলোচনা সভায় উপস্থিত সকলের উদ্যেশে বাংলাদেশের রাষ্ট্রপতির বাণী পাঠ করেন ডিফেন্স উপদেষ্টা কমডোর মোস্তাক আহমেদ, প্রধানমন্ত্রীর বাণী পাঠ করেন কাউন্সিলর (বাণিজনিজ্যিরাজিবুল আহসান । পররাষ্ট্রমন্ত্রীর বাণী পাঠ করেন প্রথম সচিব (শ্রম) এএসএম জাহিদুর রহমান, পররাষ্ট্র প্রতিমন্ত্রীর বাণী পাঠ করেন দ্বিতীয় সচিব (রাজনৈতিক) মিস রেহেনা পারভীন।

এর আগে দিনের কর্মসূচির শুরুতেই হাইকমিশনার মো. গোলাম সারোয়ার জাতীয় পতাকা উত্তোলন করে অনুষ্ঠানের শুভ সূচনা করেন। অনুষ্ঠানের দ্বিতীয় পর্বে আলোচনা সভা শুরুতে পবিত্র কোরআন থেকে তিলাওয়াত, দোয়া ও এক মিনিট নীরবতা পালনের  মাধ্যমে মহান মুক্তিযুদ্ধের সকল শহীদ ও বীর মুক্তিযোদ্ধাদের স্মরণ করা হয় ।

এসময় সভায় বঙ্গবন্ধুর ভাষণ ও ৭১-এ বাংলাদেশের প্রামাণ্যচিত্র প্রদর্শন শেষে হাইকমিশনার মো. গোলাম সারোয়ার তার বক্তব্যে বলেন, অর্থনীতির আকারে বর্তমান বিশ্বে ৪০তম বাংলাদেশ। ইতোমধ্যে স্বল্পোন্নত উন্নয়নশীল দেশের স্বীকৃতি দিয়েছে জাতিসংঘ। বিশ্বব্যাংক থেকে স্বীকৃতি মিলেছে মধ্যম আয়ের দেশে উন্নীত হওয়ার। এসব অর্জন বাংলাদেশের সক্ষমতার পাশাপাশি মর্যাদাও বাড়িয়েছে।

হাইকমিশনার বলেন, বন্ধুপ্রতীম রাষ্ট্র মালয়েশিয়ার সঙ্গে আমাদের স্বাধীন রাষ্ট্রের কূটনৈতিক সম্পর্কের ৫০ বছরে মালয়েশিয়ার সঙ্গে কূটনৈতিক সম্পর্ক অনন্য উচ্ছতায় পৌঁছেছে। এ সম্পর্ককে আরও উন্নত করতে আমাদের প্রচেষ্টা অব্যাহত রয়েছে।

আলোচনা সভায় ডেপুটি হাইকমিশনার খোরশেদ এ খাস্তগীর, মিনিস্টার (শ্রম) নাজমুস সাদাত সেলিম, কাউন্সিলর কন্স্যুলার জি এম রাসেল রানাসহ দূতাবাসের কর্মকর্তা-কর্মচারীরা উপস্থিত ছিলেন।

বিডি প্রতিদিন/এএ



এই পাতার আরো খবর