ঢাকা, শুক্রবার, ২৭ সেপ্টেম্বর, ২০২৪

আজকের পত্রিকা

আম্মানে গণহত্যা দিবস পালন
অনলাইন ডেস্ক

আম্মানস্থ বাংলাদেশ দূতাবাস গতকাল যথাযোগ্য মর্যাদার সাথে গণহত্যা দিবস পালন করেছে। আম্মানে বসবারত বাংলাদেশ কমিউনিটির সদস্যগণ গণহত্যা দিবস স্মরণে দূতাবাসে আয়োজিত অনুষ্ঠানে দূতাবাসের কর্মকর্তা ও কর্মচারীদের সাথে যোগ দেন। দিবসটি উপলক্ষ্যে রাষ্ট্রপতি, প্রধানমন্ত্রীর বাণী পাঠ করা হয়। 

অনুষ্ঠানটি শুরু হয় পবিত্র কোরআন থেকে আয়াত পাঠের মাধ্যমে। তারপর ২৫ শে মার্চ ও স্বাধীনতা যুদ্ধের শহীদদের স্মরণে এক মিনিট নীরবতা পালন করা হয় এবং বাংলাদেশের মুক্তিযুদ্ধের শহীদদের জন্য বিশেষ মোনাজাত করা হয়।

রাষ্ট্রদূত নাহিদা সোবহান তার বক্তব্যর শুরুতে সর্বকালের সর্বশ্রেষ্ঠ বাঙ্গালী, জাতীর পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের প্রতি গভীর শ্রদ্ধা নিবেদন করেন।  

রাষ্ট্রদূত তার বক্তব্যে ২৫ শে মার্চ রাতে তৎকালীন পূর্ব পাকিস্তানের নিরস্ত্র বেসামরিক নাগরিকদের উপর পাকিস্তানী সামরিক বাহিনী দ্বারা সংঘঠিত গণহত্যা ও জঘন্য কর্মকাণ্ডের তীব্র নিন্দা জানান। 

রাষ্ট্রদূত বলেন, এটি পৃথিবীর বুকে সংগঠিত অন্যতম একটি গণহত্যা। তিনি এটির বৈশ্বিক স্বীকৃতির জন্য যথাযথ ডকুমেন্টেশনের গুরুত্ব আরোপ করেন। উপস্থিত প্রবাসী বাংলাদেশী নেতৃবৃন্দ ২৫ মার্চের কালোরাতে শহীদদের প্রতি শ্রদ্ধা জ্ঞাপন করেন। 

গণহত্যা দিবসের স্মরণে বাংলাদেশের নতুন প্রজন্মের শিশু-কিশোররা, কমিউনিটির নেতৃবৃন্দ এবং দূতাবাসের কর্মকর্তা ও কর্মচারী কর্তৃক দূতাবাস প্রাঙ্গণে বাংলাদেশের মানচিত্রে মোমবাতি প্রজ্বলনের মাধ্যমে অনুষ্ঠানের সমাপ্তি হয়।

বিডি-প্রতিদিন/সালাহ উদ্দীন



এই পাতার আরো খবর