ঢাকা, মঙ্গলবার, ২৩ জুলাই, ২০২৪

আজকের পত্রিকা

আঙ্কারায় শেখ কামালের ৭৩তম জন্মবার্ষিকী পালন
অনলাইন ডেস্ক
আঙ্কারায় শেখ কামালের ৭৩তম জন্মবার্ষিকী পালন

তুরস্কের আঙ্কারাস্থ বাংলাদেশ দূতাবাসে বীর মুক্তিযোদ্ধা শহিদ ক্যাপ্টেন শেখ কামালের ৭৩তম জন্মবার্ষিকী উপলক্ষে এক বিশেষ অনুষ্ঠানের আয়োজন করা হয়েছে। শুক্রবার রাষ্ট্রদূত মস্য়ূদ মান্নান কর্তৃক বীর মুক্তিযোদ্ধা শহিদ ক্যাপ্টেন শেখ কামালের প্রতিকৃতিতে পুষ্পার্ঘ্য অর্পণের মধ্যে দিয়ে দিবসটির আনুষ্ঠানিকতা শুরু হয়।

দূতাবাসে অবস্থিত শেখ রাসেল শিশু কর্নারে ছোট্ট শিশুদের মধ্যে চিত্রাঙ্কন প্রতিযোগিতার আয়োজন করা হয়। এরপর দূতাবাসের কর্মকর্তা/কর্মচারীদের পরিবার ও প্রবাসী বাংলাদেশি নাগরিকদের উপস্থিতিতে রাষ্ট্রদূত মস্য়ূদ মান্নান ফিতা কেটে বীর মুক্তিযোদ্ধা শহিদ ক্যাপ্টেন শেখ কামাল ক্রীড়া কেন্দ্রের উদ্বোধন করেন।

শেখ কামালের জন্মবার্ষিকী উপলক্ষে দূতাবাসের বিজয় একাত্তর মিলনায়তনে একটি আলোচনা অনুষ্ঠানের আয়োজন করা হয়। আলোচনা অনুষ্ঠানের শুরুতেই পবিত্র কোরআন থেকে তিলাওয়াত ও বিশেষ মোনাজাত করা হয়। দিবসটি উপলক্ষে রাষ্ট্রপতির বাণী পাঠ করেন রাষ্ট্রদূত ও প্রধানমন্ত্রী কর্তৃক প্রেরিত বাণী পাঠ করেন দূতাবাসের মিনিস্টার ও মিশন উপ-প্রধান। এর পরপরই শেখ কামালের কর্মময় জীবনের উপর নির্মিত দুটি প্রামাণ্যচিত্র প্রদর্শন করা হয়।

আলোচনাপর্বে রাষ্ট্রদূত জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের স্মৃতির প্রতি অকৃত্রিম শ্রদ্ধা প্রকাশ এবং সকল মুক্তিযোদ্ধা ও মুক্তিযুদ্ধে আত্মোৎসর্গকারী শহীদদের স্মরণ করে বঙ্গবন্ধুর জেষ্ঠ্য পুত্র শেখ কামালের বহুমুখী প্রতিভার কথা তুলে ধরেন। আলোচনা পর্বের শেষে রাষ্ট্রদূত কর্তৃক চিত্রাঙ্কন প্রতিযোগিতায় অংশগ্রহণকারী শিশুদের মধ্যে উপহার প্রদান করা হয়।

সবশেষে বীর মুক্তিযোদ্ধা শহিদ ক্যাপ্টেন শেখ কামালের জন্মদিন উপলক্ষে কেক কাটা হয় এবং আমন্ত্রিত অতিথিদের সকলকে আপ্যায়নের মধ্যে দিয়ে অনুষ্ঠানের সমাপ্তি ঘটে।

বিডি প্রতিদিন/এমআই



এই পাতার আরো খবর