ঢাকা, বুধবার, ১৭ জুলাই, ২০২৪

আজকের পত্রিকা

আমিরাতে স্বাস্থ্য সেবায় নিয়োজিত 'আমার ক্লিনিক'
আরব আমিরাত প্রতিনিধি

সংযুক্ত আরব আমিরাতে এবার স্বাস্থ্য খাতে বিনিয়োগে হাত দিয়েছেন প্রবাসী বাংলাদেশিরা। শুধু বিনিয়োগ নয় এই খাতে বাংলাদেশের চিকিৎসক ও দক্ষ সেবিকাদের কর্মসংস্থানের দ্বারও উন্মোচিত হতে পারে। আধুনিক স্বাস্থ্যসেবা পরিচর্যা করতে পারলে এ খাতটি বাংলাদেশিদের জন্য সুফল বয়ে এনে দিতে পারে। প্রবাসীদের মুক্তি দেওয়ার লক্ষ্যে মানবিক দৃষ্টিকোন থেকে চিকিৎসাসেবায় বিনিয়োগে হাত দিয়েছেন আমিরাতের ৪ প্রবাসী বন্ধু। প্রবাসীদের চিকিৎসা সেবা প্রসঙ্গে অত্যন্ত সহজভাবে বুঝাতে নামকরণ করেছেন "আমার ক্লিনিক"।

গতকাল রবিবার সন্ধ্যায় আজমানের নিউ সানাইয়ার লুলু হাইপার মার্কেটের ভবনে প্রথম ফ্লোরে ফিতা কেটে আমার ক্লিনিক এর উদ্বোধন করেন, বাংলাদেশ কনস্যুলেট দুবাই কনসাল জেনারেল বি এম জামাল হোসেন।

বাংলাদেশ কমিউনিটি ব্যক্তিত্ব ইসমাইল গনির সঞ্চালনায় বিশেষ অতিথি ছিলেন বাংলাদেশ উইমেন এ্যাসোসিয়েশন দুবাই ও উত্তর আমিরাতের সভাপতি আবিদা হোসেন, ক্লিনিকের সি ই ও ইমাম হোসেন, ম্যানেজিং পার্টনার আবু নাইম চৌধুরী, ম্যানেজিং পার্টনার মোহাম্মদ কায়ছার আজাদ, প্রেসক্লাব ইউএই সভাপতি শিবলী সাদিক, মনসুর সবুর, মোহাম্মদ শাফায়াত, মকবুল হোসেন, ইমাম হোসেন জাহিদ পারভেজ প্রমুখ। 

বি এম জামাল হোসেন বলেন, আমিরাত প্রবাসীরা বিভিন্ন সেক্টরে এখন পর্যন্ত পূর্ণ সাফল্য অর্জন করেছে। কিন্তু স্বাস্থ্য সেবায় আমরা অনেক পিছিয়ে। ভারত, পাকিস্তান কমিউনিটি এই দেশে স্বাস্থ্য সেবায় অনেক এগিয়ে রয়েছে। সেই হিসেবে গুরুত্বপূর্ণ ভূমিকা রেখেছে 'আমার ক্লিনিক'। 

তিনি ধন্যবাদ জানিয়ে বলেন, এখানে অনেক প্রবাসী আছেন যাদের স্বাস্থ্য বীমা নেই, তাদের জন্য কম খরচে ভালো চিকিৎসা 'আমার ক্লিনিক' থেকে পাবে এই প্রত্যাশা করি।' বাংলাদেশিদের স্বাস্থ্য সেবায় আগমনে প্রবাসীদের জন্য তাৎপর্যপূর্ণ ও সুবিধা হবে। ব্যবসার পাশাপাশি মানবতার সেবা করার পরামর্শও দেন তিনি। 

প্রতিষ্ঠানের সিও ইমাম হোসেন জানান, শতভাগ আধুনিক স্বাস্থ্য সেবা, যৌক্তিক মূল্য আর সু-চিকিৎসা প্রদান এই ক্লিনিক এর প্রতিশ্রুতি। অভিজ্ঞ বাংলাদেশি দাঁতের ডাক্তার দ্বারা দাঁতের সকল সমস্যার সমাধান নিয়ে 'আমার ক্লিনিক' পাশে রয়েছে।

তিনি বলেন, ক্লিনিকে সকল ধরনের সাধারণ স্বাস্থ্য সেবা যেমন দুর্ঘটনা জনিত আঘাত, উচ্চ রক্তচাপ, ডায়বেটিস, কোলস্টেরল, কিডনি পাথর,  গেস্ট্রিক, আলসার, দীর্ঘস্থায়ী অসুস্থতার, চর্ম এবং যৌন সংক্রান্ত রোগের চিকিৎসা সেবা দেওয়া হবে। শারীরিক অসুস্থতা সেবা প্রদানে ও স্বল্প খরচে সর্বাধুনিক চিকিৎসা সেবা প্রদান করবে। পাশাপাশি মাতৃভাষায় সমস্যার কথা জানতে অভিজ্ঞ বাংলাদেশি ডাক্তার রয়েছে এই ক্লিনিকে।  শারজার রোলায় আরেকটা ব্রাঞ্চ রয়েছে বলে জানা তিনি। প্রতিদিন সকাল ৯টা থেকে দুপুর ১টা এবং সন্ধ্যা ৫টা থেকে রাত্র ৯টা পর্যন্ত ও শুক্রবার বিকাল ৪টা থেকে রাত ১০টা রোগী দেখবেন। শনিবার ক্লিনিক বন্ধ থাকবে। 

আগামী ১৫ সেপ্টেম্বর পর্যন্ত বিনামূল্যে ডাক্তার দেখানো হবে বলে জানানো হয়।

বিডি প্রতিদিন/ ওয়াসিফ



এই পাতার আরো খবর