ঢাকা, বুধবার, ১৭ জুলাই, ২০২৪

আজকের পত্রিকা

পুনর্নির্বাচনের উদ্যোগ
নিজ দল ও সাবেক স্বামীর বিরুদ্ধে হয়রানির অভিযোগ আপসানার
অনলাইন ডেস্ক
আপসানা বেগম ও জেরেমি করবিন

যুক্তরাজ্যে লেবার পার্টির বাংলাদেশি বংশোদ্ভূত এমপি আপসানা বেগম গতকাল শুক্রবার সংবাদ সম্মেলন করেছেন। লন্ডন বাংলা প্রেস ক্লাবে আয়োজিত সংবাদ সম্মেলনে আরও উপস্থিত ছিলেন লেবার পার্টির সাবেক নেতা জেরেমি করবিন। সংবাদ সম্মেলনে আপসানা নিজের সাবেক স্বামী ও লেবার পার্টির বিরুদ্ধে হয়রানির অভিযোগ করেন। সংবাদ সম্মেলনে তিনি অভিযোগ করেছেন, তাকে ‌‘সমাজতান্ত্রিক’, ‘মুসলিম’, ‘কর্মজীবী ​​নারী’ হিসেবে চিহ্নিত করে কোণঠাসা করার চেষ্টা করা হচ্ছে।

আপসানা যুক্তরাজ্যের পপলার এবং লাইমহাউস আসনের এমপি। তার আসনে পুনর্নির্বাচন করার উদ্যোগ নেওয়া হয়েছে। আপসানার আসনে নতুন প্রার্থী দেওয়া হবে কি না- তা নিয়ে ভোটাভুটি হয়েছে। ভোটাভুটির ফল আফসানার বিপক্ষেই গেছে। নির্বাচন হলে নিজের আসন হারাতে পারেন তিনি। নিজের আসনে পুনর্নির্বাচন প্রক্রিয়া শুরু এবং স্থানীয়ভাবে তার বিরুদ্ধে হয়রানিমূলক অপপ্রচার উদ্দেশ্যপ্রণোদিত বলে আখ্যা দিয়েছেন আপসানা। এর পেছনে তার সাবেক স্বামী কলকাঠি নাড়ছে বলে দাবি করেছেন তিনি। 

এর আগে লিভারপুলে আয়োজিত লেবার পার্টির ওয়ার্ল্ড ট্রান্সফর্মড ফেস্টিভ্যালে বক্তৃতা করতে গিয়েও আপসানা সাবেক স্বামী ও নিজ দল লেবার পার্টির বিরুদ্ধে নানা অভিযোগ আনেন। আপসানা বলেন, তিনি ‘দলীয় কোন্দল ও বর্ণবাদ’-এর স্বীকার হয়েছেন। তিনি আরও বলেন, ‘আমাকে কখনই ন্যায্য সুযোগ দেওয়া হয়নি। আমার প্রতি অমানবিক আচরণ মাত্রা ছাড়িয়ে গেছে’।

 

বিডি প্রতিদিন/ফারজানা



এই পাতার আরো খবর