ঢাকা, বুধবার, ১৭ জুলাই, ২০২৪

আজকের পত্রিকা

আইটিআই বাংলাদেশ কেন্দ্র’র সভাপতি আব্দুস সেলিম, সম্পাদক দেবপ্রসাদ
আহসান রাজীব বুলবুল, কানাডা
অধ্যাপক আবদুস সেলিম ও নাট্য নির্দেশক দেবপ্রসাদ দেবনাথ

ইন্টারন্যাশনাল থিয়েটার ইন্সটিটিউট (আইটিআই) বাংলাদেশ কেন্দ্রের সভাপতি নির্বাচিত হয়েছেন শিক্ষাবিদ অনুবাদক বাংলা একাডেমি পুরস্কারপ্রাপ্ত অধ্যাপক আবদুস সেলিম। আর সাধারণ সম্পাদক নির্বাচিত হয়েছেন নাট্যজন ও নাট্য নির্দেশক দেবপ্রসাদ দেবনাথ।

আগামী ৩ বছরের জন্য কার্যনির্বাহী পরিষদ এবং ৮টি স্থায়ী কমিটি গঠন করা হয়। ২৫ সদস্য বিশিষ্ট কার্যনির্বাহী পরিষদের সভাপতি অধ্যাপক আবদুস সেলিম এবং দেবপ্রসাদ দেবনাথ সাধারণ সম্পাদক নির্বাচিত হয়েছেন। রামেন্দু মজুমদার এবং নাসির উদ্দিন ইউসুফ প্রেসিডেন্ট অব অনার মনোনীত হয়েছেন।

বাংলাদেশ শিল্পকলা একাডেমির জাতীয় নাট্যশালার সেমিনার কক্ষে গত ১৭ ফেব্রুয়ারি বিকেল ৪টায় সাধারণ পরিষদের সভা অনুষ্ঠিত হয়। সেখানে বিকেল ৩টা থেকে ৪টা পর্যন্ত সদস্যদের নিবন্ধনের কাজ চলে। সভার শুরুতে জাতীয় ও আন্তর্জাতিক পর্যায়ের যে সকল সাংস্কৃতিক ব্যক্তিত্ব ও গুণীজন প্রয়াত হয়েছেন, তাদের স্মরণে এক মিনিট নীরবতা পালন করা হয়। পরে সাধারণ সম্পাদকের প্রতিবেদন এবং অর্থ সম্পাদকের প্রতিবেদন উপস্থাপন করা হয়।

অধ্যাপক আব্দুস সেলিম গণমাধ্যমে দেওয়া এক সাক্ষাৎকারে বলেন, ইন্টারন্যাশনাল থিয়েটার ইনস্টিটিউট (আইটিআই) বাংলাদেশ কেন্দ্র’র  সভাপতি হতে পেরে আমি সত্যিই নিজেকে একাধারে ভাগ্যবান এবং মর্যাদাবান মনে করছি। যারা আমাকে যোগ্য মনে করে এই দায়িত্বভার দিয়েছেন তাদের প্রত্যাশা পূরণ করতে আমি নিষ্ঠাবান হওয়ার সাধ্যমতো চেষ্টা করবো। সেই সাথে বাংলাদেশের নাট্য জগতকে জাতীয় এবং আন্তর্জাতিকভাবে আরও প্রসারিত করার জন্য সকল নাট্যবোদ্ধাদের সহযোগিতা কামনা করছি।

দেবপ্রসাদ দেবনাথ গণমাধ্যমে দেওয়া এক সংক্ষিপ্ত সাক্ষাৎকারে বলেন, দীর্ঘদিন ধরে আমি সংগঠনটির সাথে ওতপ্রোতভাবে জড়িত হয়ে কাজ করছি। আমাকে সাধারণ সম্পাদক নির্বাচিত করায় কৃতজ্ঞতা প্রকাশ করছি সংগঠনের সকল সদস্যসহ সিনিয়রদের প্রতি, যাদের অক্লান্ত পরিশ্রমের ফসল আজকের এই আইটিআই।

বিডি প্রতিদিন/এমআই



এই পাতার আরো খবর