ঢাকা, শুক্রবার, ১৯ জুলাই, ২০২৪

আজকের পত্রিকা

আন্তর্জাতিক নারী দিবসে উইমেন্স কাউন্সিল অস্ট্রেলিয়ার নারীদের সম্মাননা প্রদান
নাইম আবদুল্লাহ, অস্ট্রেলিয়া

আন্তর্জাতিক নারী দিবসে উইমেন্স কাউন্সিল অস্ট্রেলিয়া সিডনির একটি ফাংশন সেন্টারে প্রবাসে সফল বাংলাদেশি নারীদের সম্মাননা প্রদান করেছে। বাংলাদেশি মালিকানাধীন প্রযুক্তি কোম্পানি টেলিউসের পৃষ্ঠপোষকতায় অনুষ্ঠানে উইমেন্স কাউন্সিল অস্ট্রেলিয়ার সভাপতি কাউন্সিলর সাজেদা আখতার ও সাধারণ সম্পাদক তিশা তাসমিন তানিয়া স্বাগত বক্তব্য দেন।

জমকাল এই অনুষ্ঠানে বিশেষ অতিথি ছিলেন মাল্টি কালচারাল মিনিস্টার মার্ক কোঁরে এমপি। এছাড়াও ডেভিড কোলম্যান এমপি, বাংলাদেশ সরকারের কনস্যুলেট জেনারেল শাখাওয়াত হোসেন, ফেডারেল এমপি, বাংলাদেশি কাউন্সিলর বৃন্দ, টেলিজ গ্রুপের প্রতিষ্ঠাতা জাহাঙ্গীর আলম, বিভিন্ন সামাজিক, রাজনৈতিক ব্যক্তিবর্গসহ ব্যবসায়ীরা উপস্থিত ছিলেন।

অনুষ্ঠানে বক্তারা আন্তর্জাতিক নারী দিবস উদযাপনের পাশাপাশি সমাজে নারীদের গুরুত্বপূর্ণ ভূমিকার ওপর জোর দেন এবং জীবনের সকল ক্ষেত্রে নারীর ক্ষমতায়ন ও অগ্রগতিকে উৎসাহিত করেন। তারা বলেন, বছরের পর বছর ধরে অসংখ্য বাংলাদেশি বংশোদ্ভূত নারী অস্ট্রেলিয়ার সামাজিক ও রাজনৈতিক ক্ষেত্রে গুরুত্বপূর্ণ অবদান রাখার পাশাপাশি সম্মান ও প্রশংসা অর্জন করেছেন। এই স্বীকৃতি অস্ট্রেলিয়ায় বাংলাদেশি নারী সম্প্রদায়ের ব্যতিক্রমী অবদানের একটি প্রমাণ।

অনুষ্ঠানে সাংস্কৃতিক পরিবেশনার পাশাপাশি অস্ট্রেলিয়া প্রবাসী বাংলাদেশি সফল ব্যবসায়ী নারী উদ্যোক্তা, শিক্ষাবিদ, চিকিৎসক, প্রকৌশলী সমাজকর্মীসহ বিভিন্ন পেশাজীবীদের সম্মাননা জানানো হয়।

বিডিপ্রতিদিন/কবিরুল



এই পাতার আরো খবর