ঢাকা, সোমবার, ২২ জুলাই, ২০২৪

আজকের পত্রিকা

‘জেগে ওঠো নারী’ স্লোগানে মুখরিত মিশিগান
যুক্তরাষ্ট্র প্রতিনিধি
শারমীন তানিমকে পাশে নিয়ে অ্যাওয়ার্ড হাতে এক নারীর অনুভূতি প্রকাশ

‘আন্তর্জাতিক নারী দিবস’ উপলক্ষে বর্ণাঢ্য এক আয়োজনে মিশিগানের ১০ সফল নারীকে সম্মাননা দিল ফেসবুক গ্রুপ ‘ভালোলেটস’। ১১ মার্চ দুপুরে রঙিন ব্যানার, লোগো আর সাজসজ্জায় মিশিগান স্টেটের ওয়ারেন সিটির ‘আড্ডা রেস্টুরেন্ট’ সেজেছিল উৎসবের রঙে। ভেতরে ছিল উদ্যমী-কর্মজীবী নারীদের উচ্ছ্বাস আর উল্লাস। হই-হুল্লোড়, কেক কাটা, সম্মাননা প্রদান আর সাংস্কৃতিক অনুষ্ঠান। উৎসবের স্লোগান ছিলো “জেগে ওঠো নারী”।

পারমিতা সিথী ও আফরিন মাহদীর প্রাণবন্ত সঞ্চালনায় উপস্থিত সকলে প্রিয় মাতৃভূমির আমেজে একাকার হয়ে পড়েন। দেশান্তরী হবার স্বপ্ন পূরণে এমন আয়োজনের গুরুত্ব অপরিসীম বলে সকলে মন্তব্য করেন। বিশেষ সম্মাননাপ্রাপ্তরা হলেন ফারহানা ইলোরা, ফারজানা চৌধুরী পাপড়ি, সালমা সাইফ, সাইদা চৌধুরী, ওয়াহিদা মিয়া, তাহমিনা জায়গীরদার, রুমকি সেন, সালমা মুমু, নুসরাত এবং নিপু।

এ ধরনের উদ্যোগ নেওয়ার জন্য হোস্ট সংগঠন ‘ভালোলেটসগ্রুপ’র প্রধান শারমীন তানিমকে ধন্যবাদ জানিয়েছেন অ্যাওয়ার্ডপ্রাপ্ত নারীরা। তারা সমস্বরে বলেন, ‘মিশিগানে এই প্রথম নারীদের সম্মানীত করা হলো। কাজের স্বীকৃতি হিসেবে সম্মাননা আমাদের জন্য আনন্দের। এই অ্যাওয়ার্ড আমাদের জীবনে স্মরণীয় হয়ে থাকবে, অনুপ্রাণীত করবে আরো কল্যাণে।’

এ সময় শারমীন তানিম বলেন, প্রতিটি কাজের ক্ষেত্রে নারীদের উৎসাহ-উদ্দীপনা দিয়ে থাকে ভায়োলেটস। মূলত সেসব উদম্যমী-পরিশ্রমী নারীদের ফোকাস করার জন্যই ছিল এই আয়োজন। তানিম উল্লেখ করেন, যুক্তরাষ্ট্রের অন্যান্য স্টেটের মতো মিশিগানের নারীরাও কোনো দিকেই পিছিয়ে নেই। নারীরা পেছনে থাকবো কেন? আমরাও সমানতালে এগিয়ে যেতে চাই।

এ আয়োজনে উপস্থিত সুধীজন অকৃপণভাবে ‘ভায়োলেটস-কে ধন্যবাদ জানিয়েছেন।

বিডি প্রতিদিন/জুনাইদ আহমেদ

     

 



এই পাতার আরো খবর