ঢাকা, বুধবার, ১৭ জুলাই, ২০২৪

আজকের পত্রিকা

বিডি হাব সিডনির উদ্যোগে চাঁদ রাত মেলা অনুষ্ঠিত
নাইম আবদুল্লাহ, সিডনি

আসন্ন পবিত্র ঈদুল ফিতর উপলক্ষে প্রবাসী বাংলাদেশি সংগঠন বিডি হাব সিডনি রবিবার মিন্টোর ৩৭-৪১ লিংকন স্ট্রিটে বৃহৎ এরন গ্রুপ চাঁদ রাত মেলার আয়োজন করেছে। এই চাঁদ রাত মেলাকে ঘিরে সিডনি প্রবাসী বাংলদেশিদের মধ্যে ছিল বিপুল আগ্রহ।

চাঁদ রাত মেলা শুরু হয় বেলা ১১টায়। ইফতারের পর নুতন প্রজন্মের তাহমিদ রহমানের পবিত্র কোরআন তিলাওয়াত ও শ্যামা রাইনের অস্ট্রেলিয়া ও বাংলাদেশের জাতীয় সংগীতের মাধ্যমে সাংস্কৃতিক পরিবেশনা শুরু হয়। বিডি হাব সিডনির সভাপতি আব্দুল খান রতনের সঞ্চালনায় পরিচিতি পর্বে মঞ্চে বক্তব্য রাখেন নিউ সাউথ ওয়েলস রাজ্যের মন্ত্রী ওনূলাক চানটিভং এমপি, ক্যাম্বেলটাউন সিটি কাউন্সিলের কাউন্সিলর মোহাম্মদ ইব্রাহিম খলিল মাসুদ, কাউন্সিলর ডারসি লাউন্ড, কাউন্সিলর ক্যারেন হান্ট, সাংবাদিক নাইম আবদুল্লাহ, ক্যাম্বলটাউন সিটিজেন অব দ্য ইয়ার এবং গুড মর্নিং ম্যাকারথারের সিইও ব্রাইন লাল, কাম্বারল্যান্ড চেম্বারের সভাপতি ইমানুয়েল সলভরাজ, টেলিঅজের সিইও মো. জাহাঙ্গীর আলম, এরন গ্রুপের সিইও আনিসুর রহমান, ড. নিজামউদ্দিন, অস্ট্রেলিয়া আওয়ামী লীগের সভাপতি ড. সিরাজুল হক, মাহফুজুল চৌধুরী খসরু ও মোস্তাফিজুর রহমান মঞ্জু প্রমুখ।

ফারিয়া নাজিমের প্রাণবন্ত সঞ্চালনায় হামদ ও নাত পরিবেশন করেন ইভানা খালিদ। কবিতা আবৃত্তি করে নুতন প্রজন্মের পৃথিবী, শাহীন শাহনেওয়াজ, পলি ফরহাদ প্রমুখ। নৃত্য পরিবেশন করে নৃত্যাঞ্জলী ড্যান্স একাডেমীর জারা হোসেন, মৌসুমি সাহা, ফাল্গুনী দাস, রিতি বিশ্বাস ও ঝর্না দাস এবং প্রেরনা ডান্স গ্রুপের তাসলিমা, জ্যোতি, জারিন, মারশিয়া প্রমুখ।

সংগীত পরিবেশনায় দিলিপ, মধুমিতা সাহা, মুর্শিদা রিমা, নিলুফার ইয়াসমিন, রুহুল আমিন, উমাশঙ্কর বড়ুয়া, স্বপ্ন ব্যান্ডের মিঠু ও রাসেল প্রমুখ। চারু গানের দলের আয়েশা কলি, নামিদ ফারহান, সুহৃদ সোহান হক গান পরিবেশন করেন। এই চাঁদ রাত মেলায় ছিল ১০০ টিরও বেশি বাহারি পোশাক, রকমারি গহনা, মেহেদি ও সুস্বাদু খাবারের স্টল ও ফুড ট্রাক। বাচ্চাদের জন্য ছিল ফেস পেইন্টিং সহ বিনোদনের হরেক রকম ব্যবস্থা। সন্ধ্যার পরে মেলায় ছিল মানুষের উপচে পড়া ভিড়।

মেলায় কোনো প্রবেশ মূল্য না থাকায় ঈদের এই আয়োজনে ক্রেতারা স্বাচ্ছন্দ্যে প্রিয়জনদের জন্য পছন্দের ঈদ উপহার কেনাকাটা করতে পেরেছেন বলে জানান। পাশাপাশি মিন্টু স্টেশনের অতি সন্নিকটে মেলা প্রাঙ্গণে পর্যাপ্ত পার্কিং, আশপাশের রাস্তাতেও পার্কিংয়ের সুযোগ ও স্থানীয় শিল্পীদের অংশগ্রহণে বিশেষ সাংস্কৃতিক পরিবেশনা চাঁদ রাত মেলায় ভিন্ন মাত্রা যোগ করে।

বিডি প্রতিদিন/এমআই



এই পাতার আরো খবর