ঢাকা, বৃহস্পতিবার, ১৮ জুলাই, ২০২৪

আজকের পত্রিকা

গ্রিসে শেখ রাসেল দিবস উদযাপিত
মতিউর রহমান মুন্না, গ্রিস প্রতিনিধি
গ্রিসে শেখ রাসেল দিবস উদযাপিত

‘শেখ রাসেল দীপ্তিময়, নির্ভীক নির্মল দুর্জয়’ এই প্রতিপাদ্যকে সামনে রেখে গ্রিসে যথাযথ মর্যাদায় উদযাপিত হয়েছে বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের কনিষ্ঠ পুত্র শহীদ শেখ রাসেলের ৬০ তম জন্মদিন।

এ দিবস উপলক্ষে এথেন্সে বাংলাদেশ দূতাবাসের আয়োজনে ১৮ অক্টোবর স্থানীয় সময় বিকাল ৫টায় শেখ রাসেলের প্রতিকৃতিতে পুষ্পস্তবক অর্পণের মধ্য দিয়ে বিশেষ অনুষ্ঠানমালার সূচনা হয়। অনুষ্ঠানে দূতাবাসের সকল কর্মকর্তা কর্মচারী এবং গ্রিসে বসবাসরত উল্লেখযোগ্য সংখ্যক প্রবাসী বাংলাদেশি সক্রিয়ভাবে অংশগ্রহণ করেন।

পবিত্র কোরআন থেকে তেলাওয়াতের মাধ্যমে দিবসটি উপলক্ষে আয়োজিত বিশেষ অনুষ্ঠান শুরু হয়। এরপর দিবসটি উপলক্ষে রাষ্ট্রপতি ও প্রধানমন্ত্রী কর্তৃক প্রেরিত বাণী পড়ে শোনানো হয়। এছাড়া দিবসটি উপলক্ষে শেখ রাসেলের ওপর নির্মিত একটি বিশেষ প্রামাণ্যচিত্র পর্দায় দেখানো হয়, যা উপস্থিত প্রবাসী বাংলাদেশিদের মধ্যে আবেগঘন পরিবেশের সৃষ্টি করে।

গ্রিসে নিযুক্ত বাংলাদেশের রাষ্ট্রদূত আসুদ আহমেদের সভাপতিত্বে আলোচনা সভায় প্রবাসী বাংলাদেশি নেতৃবৃন্দ তথা গ্রিসে বসবাসরত বাংলাদেশিদের রাজনৈতিক, সামাজিক, সাংস্কৃতিক  এবং আঞ্চলিক সংগঠনের নেতৃবৃন্দ বক্তব্য রাখেন। দূতাবাসের দ্বিতীয় সচিব রাবেয়া বেগমের সঞ্চালনায় দূতাবাসের মিনিস্টার মো. খালেদ, প্রথম সচিব (শ্রম) বিশ্বজিৎ কুমার পালসহ দূতাবাসের সকল কমকর্তা-কর্মচারীরা উপস্থিত ছিলেন।  

এতে অন্যদের মাঝে বক্তব্য রাখেন গ্রিস আওয়ামী লীগের সভাপতি মান্নান মাতব্বর, সাধারণ সম্পাদক বাবুল হাওলাদার, সিনিয়র সহ-সভাপতি শেখ আল আমীন (সিআইপি), সহ-সভাপতি মোশারফ হোসেন লিয়াকত, সহ-সভাপতি আলমগীর হোসেন তালুকদার, সাবেক সাধারণ সম্পাদক মিজানুর রহমান আলফা, যুগ্ম সাধারণ সম্পাদক মোখলেছুর রহমান রহিম, সাংগঠনিক সম্পাদক লোকমান উদ্দিন, মহিলা বিষয়ক সম্পাদক মৌসুমী পারভীন, জলিল হাওলাদার, আতিক খান, ছাত্রলীগের সাধারণ সম্পাদক মুমিন খাঁন, শিক্ষার্থী আরিফ হোসাইন ও শেখ সামিন রহমান প্রমুখ।

শেষে প্রবাসী বাংলাদেশিদের অংশগ্রহণে বিশেষ দোয়া পাঠ ও মোনাজাত করা হয়। মোনাজাত পরিচালনা করেন মাওলানা আব্দুল লতিফ জিহাদী। অনুষ্ঠানে দূতাবাসের পক্ষ থেকে প্রবাসী বাংলাদেশিদের বিশেষভাবে আপ্যায়ন করা হয়।

বিডি প্রতিদিন/জুনাইদ আহমেদ



এই পাতার আরো খবর