ঢাকা, সোমবার, ২২ জুলাই, ২০২৪

আজকের পত্রিকা

‘সুরের খেয়ায় স্বর্ণালী সন্ধ্যা’ পরবর্তী সম্মিলনী অনুষ্ঠান
নাইম আবদুল্লাহ

‘সুরের খেয়ায় স্বর্ণালী সন্ধ্যা’ অনুষ্ঠানের সফলতা উদযাপন করতে ডেল্টা ভিশন গত শুক্রবার (১৭ নভেম্বর) ম্যাকুরি লিংকস গলফ ক্লাব কমিউনিটি হলে এক চমৎকার সম্মিলনী সন্ধ্যার অয়োজন করে। এই অনুষ্ঠানে ডেল্টা ভিশনের পক্ষ থেকে সংশ্লিষ্ট সবাইকে আনুষ্ঠানিকভাবে শুভেচ্ছা ও ধন্যবাদ জানানো হয়। 

গত ২৩ সেপেটম্বর কাসুলা পাওয়ার হাউস আর্ট সেন্টার অডিটোরিয়ামে ডেল্টা ভিশনের উদ্যোগে রুমানা ফেরদৌস লনীর একক সঙ্গীতানুষ্ঠান ‘সুরের খেয়ায়  স্বর্ণালী সন্ধ্যা’ অত্যন্ত সাফল্যের সাথে অনুষ্ঠিত হয়। সিডনির স্থানীয় শিল্পীদের নিয়ে মানসম্পন্ন অনুষ্ঠান উপহার দেওয়ার লক্ষ্যে যাত্রা শুরু করা ডেল্টা ভিশনের রুমানা ফেরদৌস লনিকে নিয়ে তাদের প্রথম সঙ্গীতানুষ্ঠান দর্শক শ্রোতাদের মন ছুঁয়ে যায় এবং বোদ্ধা সমালোচকদের ব্যাপক প্রশংসা কুড়ায়।

‘Behind the scenes’ নামে তথ্যচিত্র প্রদর্শনী, আয়োজকদের অভিজ্ঞতা বিনিময় ও ধন্যবাদ জানানো ছাড়াও অনুষ্ঠানে কলামিস্ট ও সাহিত্যিক অজয় দাশগুপ্তকে বাংলা সাহিত্যে তার বিশেষ অবদানের জন্য SAFAL এর আজীবন সম্মাননা পুরস্কার তুলে দেওয়া হয়। SAFAL এর পুরুস্কার বিতরণীর সময় অজয় দাশগুপ্ত বাংলাদেশে ছিলেন। এই অনুষ্ঠানের মাধ্যমে তার হাতে সম্মাননা স্মারকটি তুলে দেন সিডনীর সমাজকর্মী ও সংগঠক গামা কাদির।

অনুষ্ঠানে বক্তব্য রাখেন অজয় দাশগুপ্ত, গামা কাদির, ডেল্টা ভিশনের শাদাত হোসেন, সাজ্জাদ সিদ্দিকী ও শফিকুল আলম। এছাড়াও শুভেচ্ছা বক্তব্য রাখেন মঞ্চ সজ্জা শিল্পী তাসলিমা মুন্নী, চিত্রগ্রাহক এডওয়ার্ড অধিকারী, সাকিনা আকতার, সংস্কৃতিকর্মী আফসানা রুচী এবং পড়ুয়ার আসরের সদস্য রওশন পারভীন ও রোকেয়া আহমেদ। অনুষ্ঠান সঞ্চালনায় ছিলেন মেহেদী হাসান ও অডিও-ভিজ্যুয়াল নির্মাতা অ্যালেন জোসেফ।

বিডিপ্রতিদিন/কবিরুল



এই পাতার আরো খবর