ঢাকা, বুধবার, ১৭ জুলাই, ২০২৪

আজকের পত্রিকা

‘৯৩ আমেরিকা’র ৩০ বছর পূর্তি উৎসবে সম্প্রীতির জয়গান
নিজস্ব প্রতিনিধি

২৫ ডিসেম্বর বড়দিনের আমেজে যুক্তরাষ্ট্রে বসবাসরত ১৯৯৩ সালে এসএসসি পাশ করা শিক্ষার্থীরা তিন দশক পূর্তি উপলক্ষে নিউইয়র্ক সিটির কুইন্স প্যালেসের আলো ঝলমল মিলনায়তনে মনোরম এক সমাবেশ করলেন। 

সপরিবারে জড়ো হওয়া বন্ধুদের স্লোগান ছিল ‘ফ্রেন্ডস ফরঅ্যাভার’ অর্থাৎ চিরদিনের বন্ধু। স্লোগানেই উদ্ভাসিত হয় ৩০ বছর আগের উঠতি বয়সীদের প্রাণের আকুতি আজো অমলিন রয়েছে, অনন্তকাল বইবে এ ধারা। ‘৯৩ আমেরিকা’ ব্যানারে সাবেক এই সহপাঠিরা সংঘবদ্ধ হয়েছেন সামাজিক যোগাযোগ মাধ্যমে ২০২০ সাল থেকে। 

গানে গানে জাগ্রত হয়েছে কৈশোরের অনাবিল আনন্দের দিনগুলো। মাঝেমধ্যেই কথামালার ফুলঝুরি ঘটিয়েছেন শাহ মাইনুল মুন, জাকারিয়া তহুরা, বুলবুল, জয়নাল, সাঞ্জনা, রুপম, ঈশানা, তহুরা, সাহেল, তপন, তৌফিক, জাকারিয়া, খায়রোল, মাসুম, শায়েব মার্সিয়া, সিরাজি পুতুল, রবিন, তৃণা। তবে সবকিছুকে ছাপিয়ে যায় দিনাত জাহান মুন্নি আর শাহ মাহবুবের দরাজকণ্ঠের গান। পুরো অডিটরিয়াম নেচে উঠেছিল জনপ্রিয় সব গানের তালে। প্যারোডি আর দেশের গানেও ঝলসে উঠেন সকলে। 

সম্প্রীতির জয়গানে ‘৯৩ আমেরিকা’র এই পুনর্মিলনী উৎসবের আমেজ গোটা কম্যুনিটিতে বিস্তৃত হবে-এ সংকল্প অংশগ্রহণকারি সকলের। এ উপলক্ষে কেক কাটাও হয়েছে মূলমঞ্চে সমবেত সঙ্গীতের পর। পুরো অনুষ্ঠানের পান্ডুলিপি গ্রন্থনা ও পরিচালনা করেন শাহ মাঈনুল মুন। শুরুতে পবিত্র কোরআন থেকে তেলাওয়াত করেন মোহাম্মদ শহীদুল্লাহ।

বিডি-প্রতিদিন/সালাহ উদ্দীন



এই পাতার আরো খবর