ঢাকা, বুধবার, ১৭ জুলাই, ২০২৪

আজকের পত্রিকা

ভারত-বাংলাদেশের শিল্পীরা আসছেন
ফ্লোরিডায় ‘২৮তম ফুড অ্যান্ড কালচারাল শো’ ২ ও ৩ মার্চ
যুক্তরাষ্ট্র প্রতিনিধি
এশিয়ান এক্সপো তথা ফুড অ্যান্ড কালচারাল শো’র প্রস্তুতি সভায় অংশগ্রহণকারিরা। ছবি-বাংলাদেশ প্রতিদিন।

বহুজাতিক সমাজে বাংলাদেশ তথা এশিয়ান সংস্কৃতি উজ্জীবিত রাখার সংকল্পে আসছে ২ ও ৩ মার্চ ওয়েস্ট পামবীচে সাউথ ফ্লোরিডা ফেয়ার গ্রাউন্ডে অনুষ্ঠিত হবে ‘২৮তম এশিয়ান এক্সপো তথা ফুড অ্যান্ড কালচারাল শো’। হোস্ট করবে যৌথভাবে বাংলাদেশ এসোসিয়েশন অব ফ্লোরিডা এবং নেপা হোলসেল ইনক। 

এ উপলক্ষে শনিবার (২৭ জানুয়ারি) ফোর্ড লডারডেল সিটিতে শাহী রেস্টুরেন্টে আয়োজনের সর্বশেষ প্রস্তুতি আলোকে এক সাধারণ সভা অনুষ্ঠিত হয়। এতে সভাপতিত্ব করেন এক্সপো কমিটি'২৪ এর কনভেনর সঞ্জয় সাহা। 

শুরুতেই হোস্ট সংগঠন ‘বাংলাদেশ এসোসিয়েশন অব ফ্লোরিডা’র সভাপতি এম রহমান জহির  ২৮তম এশিয়ান ফুড ফেয়ার এ্যান্ড কালচারাল শো'র কনভেনর সঞ্জয় সাহা , চেয়ারম্যান মোহাম্মদ হক রনি এবং সদস্য-সচিব এস আই জুয়েলকে উপস্থিত সবার সাথে পরিচয় করিয়ে দেন। বাংলাদেশ এসোসিয়েশন অব ফ্লোরিডা'র সাধারণ সম্পাদক আরিফ আহমেদ আশরাফ ফুড ফেয়ার এ্যান্ড কালচারাল শো'র ১৯টি সাব-কমিটির চেয়ারম্যানকে পরিচয় করিয়ে দেন।

চেয়ারম্যান মোহাম্মদ হক রনি জানান, ইতিমধ্যেই ২০টি ফুড স্টলের জন্য এবং ৭০টি বিভিন্ন স্টলের জন্য বুকিং এসেছে। যার মধ্যে বাংলাদেশ থেকে ফুড এবং স্টলও রয়েছে।

সভা চলাকালীন বাংলাদেশ এসোসিয়েশন নামধারী অন্য একটি বিপথগামী সংগঠনের কিছু সদস্য তাদের ভুল সংশোধন করে ‘বাংলাদেশ এসোসিয়েশন অব ফ্লোরিডা'য় যোগদান করেন। এর অন্যতম হলেন মোহাম্মদ সাজ্জাদুল হাসান, ডা. আনোয়ারুল করিম শাহীন, মো. হারুন চৌধুরী, এম এ সাত্তার, মহিউদ্দিন বাপ্পী, মাজেদুল হক আদর, জামিল আবেদিন প্রমুখ। 

এসোসিয়েশনের সভাপতি এডভোকেট এম রহমান জহির এবং সাধারণ সম্পাদক আরিফ আহমেদ আশরাফ তাদের স্বাগত জানান।

এই ফেয়ারের সাংস্কৃতিক কমিটির প্রধান চিত্রা সুলতানা'র নেতৃত্বে ফ্লোরিডায় বসবাসকারী শিশুদের নিয়ে এবারও মনোজ্ঞ সাংস্কৃতিক অনুষ্ঠানের ব্যাপক প্রস্তুতি চলছে। আশা প্রকাশ করা হচ্ছে মেলার উদ্বোধন করবেন বাংলাদেশের সদ্য বিদায়ী রাষ্টপতি এডভোকেট আব্দুল হামিদ। এ ব্যপারে বাংলাদেশ এসোসিয়েশন অব ফ্লোরিডার সভাপতি এম রহমান জহির যোগাযোগ করছেন বলে সভাকে অবহিত করা হয়। 

এক্সপো কমিটি'র কনভেনর সঞ্জয় সাহা আরও আশা প্রকাশ করেন যে, বিগতদিনের অভিজ্ঞতার আলোকে আসন্ন ২৮তম এশিয়ান ফুড ফেয়ার এ্যান্ড কালচারাল শো-কে স্মরণীয় করে রাখতে সবাই সচেষ্ট রয়েছি।

মেলা কমিটির সদস্য সচিব এস আই জুয়েল জানান, ইতিমধ্যেই বাংলাদেশ এবং ভারতের স্মনামধন্য শিল্পীদের তালিকা চুড়ান্ত করা হয়েছে। বাংলাদেশের প্রখ্যাত নৃত্য শিল্পী ও অভিনেত্রী সাদিয়া ইসলাম মৌ, বাংলাদেশী প্লেব্যাক সিংগার অনিমা ডি’কস্টা, রিজিয়া পারভিন সহ অনেকে আসছেন। ভারতের ইন্ডিয়ান আইডল চ্যাম্পিয়ন পবনদ্বিপ রাজন, রানার-আপ অরুনিতা কানজিলালম, জয়টিকা ট্যাঙ্গারি, ভিশাল কোটারিসহ অনেকে আসছেন ভারত থেকে। উত্তর আমেরিকার জনপ্রিয় শিল্পীরাও থাকবেন দুইদিনের নানা পর্বে। উল্লেখ্য, এবারও মিডিয়া পার্টনার হিসেবে রয়েছে বাংলাদেশ প্রতিদিন। 

 

বিডি-প্রতিদিন/আব্দুল্লাহ



এই পাতার আরো খবর