ঢাকা, মঙ্গলবার, ২৩ জুলাই, ২০২৪

আজকের পত্রিকা

অস্ট্রেলিয়া বাংলাদেশ জার্নালিস্ট অ্যাসোসিয়েশনের আয়োজনে মাতৃভাষা দিবস পালিত
নাইম আবদুল্লাহ

অস্ট্রেলিয়া-বাংলাদেশ জার্নালিস্ট অ্যাসোসিয়েশনের উদ্যোগে সিডনির ধানসিঁড়ি ফাংশন সেন্টারে আন্তর্জাতিক মাতৃভাষা দিবস উপলক্ষে আলোচনা সভা অনুষ্ঠিত হয়েছে। স্থানীয় সময় সোমবার সন্ধ্যায় সংগঠনের সভাপতি মোহাম্মদ আব্দুল মতিনের সভাপতিত্বে সভায় অতিথি ও আলোচক হিসেবে উপস্থিত ছিলেন একুশে পদকপ্রাপ্ত এসএম আব্রাহাম লিংকন ও বাংলাদেশ সংবাদ সংস্থার সিনিয়র রিপোর্টার ও সাংবাদিক নেতা আতাউর রহমান।

সংগঠনের কার্যকরী পরিষদের সদস্য আকিদুল ইসলামের উপস্থাপনায় সভার শুরুতে পবিত্র কোরআন থেকে তিলাওয়াত করেন হাবিব হাসান টুলু। এরপর বাংলাদেশের জাতীয় সংগীত পরিবেশনের পর ফিলিস্তিনে নিহত সাংবাদিকদের মৃত্যুতে শোক প্রস্তাব উপস্থাপন করা হয় এবং ভাষা আন্দোলনে নিহতদের জন্য দোয়া ও এক মিনিট নীরবতা পালন করা হয়। অ্যাসোসিয়েশনের পক্ষ থেকে শুভেচ্ছা বক্তব্য রাখেন সিনিয়র সহ-সভাপতি মোহাম্মদ আসলাম মোল্যা, এসএম দিদার হোসেন ও দিলারা জাহান।

এ ছাড়াও অনুষ্ঠানে অ্যাসোসিয়েশনের পক্ষ থেকে এসএম আব্রাহাম লিংকন ও আতাউর রহমানকে শুভেচ্ছা ক্রেস্ট প্রদান করা হয়। অন্যান্য অতিথি ও সিডনির বিশিষ্টজনদের মধ্যে বক্তব্য রাখেন বীর মুক্তিযোদ্ধা এসএম হারুন অর রশিদ লাল, ড. সিরাজুল হক, ড. রফিকুল ইসলাম, নির্মল পাল, একেএম ফজলুল হক শফিক, আরিফুর রহমান খাদেম, অপু সরোয়ার ও মোস্তাফিজুর রহমান মঞ্জু প্রমুখ।

বিডি প্রতিদিন/এমআই



এই পাতার আরো খবর