ঢাকা, শনিবার, ২৭ জুলাই, ২০২৪

আজকের পত্রিকা

সিডনিতে আন্তর্জাতিক নারী দিবস উপলক্ষে 'হাই টি' ইভেন্ট
অস্ট্রেলিয়া প্রতিনিধি

আন্তর্জাতিক নারী দিবস উদযাপনের জন্য সিডনির লিভারপুল ক্যাথলিক ক্লাবে 'হাই টি' ইভেন্টের আয়োজন করা হয়। এসোসিয়েশন অফ আইইউবি অ্যালামনাই অস্ট্রেলিয়া আইএনসি গত ২ মার্চ (শনিবার) এই আয়োজনে নারীদের ক্ষমতায়নের প্রচারণা চালানো হয়। 

অনুষ্ঠানে নিজ নিজ ক্ষেত্রে অগ্রণী নেত্রীদের অনুপ্রেরণামূলক বক্তব্য তুলে ধরা হয়। অনুষ্ঠানে বিশেষ বক্তা ছিলেন নিউ সাউথ ওয়েলস সরকারে কর্মরত একজন সফল নারী সামান্থা হাডসন। তিনি সিডনির আদিবাসী মহিলা ও শিশুদের সংকট কেন্দ্র বোর্ডের একজন পরিচালক এবং ক্রিস রিলির ইয়ুথ অফ দ্য স্ট্রিটসের কোম্পানি সেক্রেটারি হিসাবেও কাজ করেন।  

কাউন্সিলর ড. সাবরিন ফারুকি, কম্বারল্যান্ড সিটি কাউন্সিলের একজন নিবেদিত সদস্য এবং অর্ডার অফ অস্ট্রেলিয়ার মর্যাদাপূর্ণ পদকপ্রাপ্ত। তিনি কালচার ডাইভারসিটি নেটওয়ার্ক ইনকর্পোরেটেডের সভাপতিও। মেল ফ্রেউন একজন শক্তিশালী মাওরি নেত্রী। তিনি নিউ সাউথ ওয়েলস কাউন্সিল ফর প্যাসিফিক কমিউনিটিসের চেয়ারপারসন এবং সাউথওয়েস্ট মাল্টিকালচারাল এবং কমিউনিটি সেন্টারের সিইও। 

আইইউবি অ্যালামনাই অস্ট্রেলিয়া আইএনসি অ্যাসোসিয়েশন স্পিকারদের তাদের মূল্যবান সময় এবং জ্ঞান ভাগ করে নেওয়ার জন্য আন্তরিক কৃতজ্ঞতা জানায়। এসোসিয়েশন অব আইইউবি অ্যালামনাই অস্ট্রেলিয়া আইএনসি সাংস্কৃতিক বৈচিত্র্য সম্পর্কে সচেতনতা বৃদ্ধি, মানবতার নীতি প্রচার এবং অ্যালামনাইদের সংযোগ ও নেটওয়ার্কের জন্য একটি সামাজিক প্ল্যাটফর্ম সরবরাহ করতে প্রতিশ্রুতিবদ্ধ। এই আন্তর্জাতিক নারী দিবস ইভেন্টটি বিভিন্ন নারী নেতাদের উদযাপন করে এবং অর্থবহ বিনিময়ের জন্য একটি জায়গা সরবরাহ করে এই লক্ষ্যগুলিকে সফলভাবে এগিয়ে নিয়ে গেছে।

বিডি প্রতিদিন/হিমেল



এই পাতার আরো খবর