ঢাকা, রবিবার, ২৮ জুলাই, ২০২৪

আজকের পত্রিকা

জার্মানিতে আন্তর্জাতিক পর্যটন শিল্প মেলায় বাংলাদেশের অংশগ্রহণ
জার্মানি প্রতিনিধি
ছবি- বাংলাদেশ প্রতিদিন।

জার্মানির বার্লিনে শুরু হয়েছে বিশ্বের আকর্ষণীয় পর্যটন শিল্পের মেলা আইটিবি ২০২৪। মঙ্গলবার (০৫ মার্চ) থেকে শুরু হওয়া এই মেলায় পর্যটন শিল্পের অন্যতম স্থান সুন্দরবন, বিশ্বের সবচেয়ে দীর্ঘ সমুদ্র সৈকত কক্সবাজার, পার্বত্য চট্টগ্রাম, পাহাড়পুর ও মহাস্থানগড়সহ নানা স্থানকে বিশ্বের পর্যটকদের কাছে তুলে ধরতে বাংলাদেশ অংশগ্রহণ করেছে। 

জার্মানিতে বাংলাদেশ দূতাবাসের সার্বিক ব্যবস্থাপনায় ও বাংলাদেশ ট্যুরিজম বোর্ডসহ ও এস্কেইপ বাংলাদেশ লিমিটেড, রিভারেইন ট্যুর, এ ওয়ান ট্যুরিজম, হিলভিউ ট্যুরিজম, গ্র্যান্ড সিলেট হোটেল এন্ড রিসোর্ট, গ্রীণ চ্যানেল, ট্রেভ কাইটস, হোটেল বেঙ্গল ক্যানারী পার্ক ও অউটার্কি ট্যুরসহ দেশের বেশ কয়েকটি পর্যটন শিল্পের প্রতিষ্ঠান মেলায় অংশগ্রহণ করে।

মেলার উদ্বোধনী অনুষ্ঠানে অংশগ্রহণ শেষে বাংলাদেশ স্টলের উদ্বোধন করেন বেসামরিক বিমান পরিবহন ও পর্যটন মন্ত্রী, বাংলাদেশ আওয়ামী লীগের প্রেসিডিয়াম সদস্য মুহাম্মদ ফারুক খান এমপি ও জার্মানিতে নিযুক্ত বাংলাদেশের রাষ্ট্রদূত মো. মোশাররফ হোসেন ভূঁইয়া। এসময় দেশের পর্যটন শিল্পের বিকাশে সম্ভাব্য সবকিছু করার অঙ্গীকার করেন মন্ত্রী ফারুক খান। পাশাপাশি দেশী ও বিদেশী পর্যটকদের জন্য বিশেষ পর্যটন স্পটগুলোতে আরো সুযোগ সুবিধা নিরাপত্তা নিশ্চিত করারও আশ্বাস দেন। 

এসময় অনারারি কনসাল হাসনাত মিয়া, কমার্শিয়াল কাউন্সিলর মোহাম্মদ সাইফুল ইসলাম, দূতাবাসের অন্যান কর্মকর্তাসহ কমিউনিটির গন্যমান্য ব্যাক্তিরা ছিলেন উপস্থিত। এবছর আয়োজক দেশ জার্মানির সাথে সহযোগী দেশ হিসেবে আছে ওমান। মেলায় বিশ্বের ১৮০টি দেশের প্রায় সাড়ে পাঁচ হাজার পর্যটন প্রতিষ্ঠান অংশ নিয়েছে। তিনদিনব্যাপী এই মেলা শেষ হবে বৃহস্পতিবার (০৭ মার্চ) সন্ধ্যা ৬টায়।

বিডি-প্রতিদিন/আব্দুল্লাহ



এই পাতার আরো খবর