ঢাকা, রবিবার, ২৮ জুলাই, ২০২৪

আজকের পত্রিকা

সিডনিতে আন্তর্জাতিক নারী দিবস পালিত
অস্ট্রেলিয়া প্রতিনিধি

ওমেন্স কাউন্সিল অস্ট্রেলিয়া ইনক এর উদ্যোগে সিডনির একটি ফাংশন সেন্টারে আন্তর্জাতিক নারী দিবস পালিত হয়। গত ৭ মার্চ (বৃহস্পতিবার) সন্ধ্যায় ওমেন্স কাউন্সিল অস্ট্রেলিয়া ইনক এর সভাপতি সাজেদা আক্তার সানজিদার সার্বিক তত্ত্বাবধানে অনুষ্ঠান শুরু হয়।

অনুষ্ঠানে প্রথম প্রজন্মের ৬ জন সফল নারীকে কমিউনিটিতে তাদের অবদান ও কঠোর পরিশ্রমের জন্য সম্মাননা ক্রেস্ট প্রদান করা হয়। স্কট ফার্লো এমএলসি, ডেপুটি মেয়র রাচেল হারিকা, প্রাক্তন এমপি ওয়েন্ডি লিন্ডসে এবং লিবারেল উইমেনস কাউন্সিলের সভাপতি বেরেনিস ওয়াকারের সংক্ষিপ্ত আলোচনার পর মনোনীত সফল নারীদের ক্রেস্ট প্রদান করেন ডা. নাহিদ সায়মা, ডা. রোকেয়া ফকির কেয়া, ডা. নাজমুন নাহার, ডা. লাভলী রহমান, ডা. রুম্মানা আফরিন ও তাসলিমা রহমান মুমু। 

কনসোল জেনারেল সাখাওয়াত হোসেন, ড. মার্ক কোর এমপি, বহুসংস্কৃতির মন্ত্রী ক্যান্টারবেরি-ব্যাঙ্কটাউন কাউন্সিলের মেয়র বিলাল এহায়েকও অনুষ্ঠানে বক্তব্য রাখেন।

অতিথিরা দ্বিতীয় প্রজন্মের আরও ৬ জন মনোনীত সফল নারীকে তাদের সাফল্য এবং কমিউনিটিতে অবদানের জন্য প্রশংসার প্রতীক হিসেবে ক্রেস্ট প্রদান করেন। ক্রেস্ট প্রাপ্তরা হলেন সারা আহমেদ, এশা লামিয়া রহমান, ডা. ফাবিহা সিদ্দিক, তাসনিয়া আলম হান্নান, তানজিম খান এবং নাবিলা আফ্রিদা স্রোতস্বিনী। পরে নৈশভোজের আয়োজন ও কেক কাটার মধ্য দিয়ে অনুষ্ঠান শেষ হয়।

বিডি প্রতিদিন/হিমেল



এই পাতার আরো খবর