ঢাকা, শনিবার, ২৭ জুলাই, ২০২৪

আজকের পত্রিকা

সিঙ্গাপুরে বাংলাদেশের স্বাধীনতা ও জাতীয় দিবস উদযাপন
সিঙ্গাপুর প্রতিনিধি

যথাযথ ভাবগাম্ভীর্য আর বিপুল উৎসাহ-উদ্দীপনায় বাংলাদেশের ৫৪তম মহান স্বাধীনতা দিবস ও জাতীয় দিবস উদযাপন করেছে সিঙ্গাপুরস্থ বাংলাদেশ হাইকমিশন।

মঙ্গলবার সকালে চ্যান্সারিতে জাতীয় সংগীতের মূর্ছনায় জাতীয় পতাকা উত্তোলনের মধ্যদিয়ে দিবসের কার্যক্রম শুরু করেন সিঙ্গাপুরে নিযুক্ত বাংলাদেশের হাইকমিশনার মো. তৌহিদুল ইসলাম। 

মহান মুক্তিযুদ্ধে শহীদদের স্মৃতির প্রতি শ্রদ্ধা জানাতে পালিত হয় এক মিনিটের নিরাবতা। পরে মহান স্বাধীনতা ও জাতীয় দিবস উপলক্ষে রাষ্ট্রপতি ও প্রধানমন্ত্রী প্রদত্ত বাণীসমূহ পড়ে শোনানো হয়। 

সকল শহীদের আত্মার মাগফিরাত কামনা করে করা হয় বিশেষ মোনাজাত, পরিবেশিত হয় মহান স্বাধীনতা দিবসের উপর নির্মিত বিশেষ ডকুমেন্টারি। 

এ সময় দিবসের তাৎপর্য তুলে ধরে অনুষ্ঠিত হয় বিশেষ আলোচনা অনুষ্ঠান। আলোচনায় অংশ নিয়ে জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান ও মহান মুক্তিযুদ্ধের সকল শহীদের স্মৃতির প্রতি গভীর শ্রদ্ধা জ্ঞাপন করেন হাইকমিশনার। 

এ সময় তিনি আশা প্রকাশ করেন যে, উন্নয়নশীল রাষ্ট্রের সকল চ্যালেঞ্জ মোকাবেলা করে নিজেদের সমবেত প্রচেষ্টায় বিশ্বের বুকে মাথা উঁচু করে দাঁড়াবে বঙ্গবন্ধুর স্বপ্নের ‘সোনার বাংলাদেশ’। 

হাইকমিশনার একটি সুখী-সমৃদ্ধশালী ও শান্তিকামী বাংলাদেশ বিনির্মাণের লক্ষ্যে সকলকে একযোগে কাজ করার আহ্বান জানান।

সন্ধ্যায় মহান স্বাধীনতা ও জাতীয় দিবস উপলক্ষে হাইকমিশনে একটি মিলনমেলা ও ইফতার মাহফিলে আয়োজন করা হয়। এতে হাইকমিশনের সকল কর্মকর্তা-কর্মচারী এবং সিঙ্গাপুরে প্রবাসী বাংলাদেশি কমিউনিটির সদস্যবৃন্দ অংশগ্রহণ করেন।

বিডি-প্রতিদিন/বাজিত



এই পাতার আরো খবর