ঢাকা, শুক্রবার, ২৬ জুলাই, ২০২৪

আজকের পত্রিকা

দিল্লির মিনি বেঙ্গল চিত্তরঞ্জন পার্কে উচ্চাঙ্গ সংগীতের আসর
দিল্লি প্রতিনিধি
বক্তব্য দিচ্ছেন বাংলাদেশ হাইকমিশনের মিনিস্টার (প্রেস) শাবান মাহমুদ (ডানে)

দিল্লির মিউজিক যোগা আর্ট অ্যান্ড কালচার সোসাইটির ব্যবস্থাপনায় গতকাল রবিবার সন্ধ্যায় বিপিন চন্দ্র পাল অডিটোরিয়াম অনুষ্ঠিত হলো ভারতের কিংবদন্তি গজল শিল্পী প্রভাতী মুখোপাধ্যায়ের সংগীতের আসর। সঙ্গে ছিলেন ওনারই কন্যা প্রখ্যাত গায়িকা তনয়া ভাদুড়ী।

প্রদীপ প্রজ্বলনের মাধ্যমে অনুষ্ঠান শুরু হয়। এরপর সোসাইটির কর্ণধার অনীতা হালদার উত্তরীয় পরিয়ে এবং ফুলের স্তবক দিয়ে দুই শিল্পীকে বরণ করেন।

এতে বাংলাদেশ হাইকমিশনের মিনিস্টার (প্রেস) শাবান মাহমুদ প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন। অনীতা হালদার তাকে উত্তরীয় পরিয়ে এবং ফুলের স্তবক দিয়ে অভ্যর্থনা জানান। আন্তর্জাতিক বাংলা ভাষা-সংস্কৃতি সমিতির সাধারণ সচিব সুভাষ চন্দ্র রায়সহ অন্য অতিথিদেরও অভ্যর্থনা জানানো হয়।

অনুষ্ঠানের একমাত্র বক্তা বাংলাদেশ হাইকমিশনের মিনিস্টার প্রেস শাবান মাহমুদ বাংলাদেশ হাইকমিশনের পক্ষ থেকে সকলকে নববর্ষের শুভেচ্ছা জানান। প্রধানমন্ত্রী শেখ হাসিনার নেতৃত্বে বাংলাদেশের অগ্রগতি এবং ভারত ও বাংলাদেশের গভীর বন্ধুত্বের কথা সংক্ষিপ্ত ভাষণে তুলে ধরেন তিনি।

তনয়া ভাদুড়ী কয়েকটি বিভিন্ন স্বাদের সংগীত পরিবেশন করে সকলের মন জয় করেন। এরপর কিংবদন্তি গায়িকা প্রভাতী মুখোপাধ্যায়ের একক উচ্চাঙ্গ সংগীত শুরু হয়। নয়াদিল্লির সিআর পার্কে এ ধরনের আয়োজন এই প্রথম।

বিডি প্রতিদিন/জুনাইদ আহমেদ



এই পাতার আরো খবর