ঢাকা, শুক্রবার, ২৬ জুলাই, ২০২৪

আজকের পত্রিকা

উদীচি কানাডার ২৫ বছর পূর্তিতে বর্ণাঢ্য আয়োজন
কানাডা প্রতিনিধি

উদীচী কানাডার ২৫তম প্রতিষ্ঠা বার্ষিকী উপলক্ষ্যে দুইদিনের বর্ণাঢ্য অনুষ্ঠানমালা শহরের সেন্ট প্যাট্টিক ক্যাথলিক স্কুল মিলনায়তনে শুরু হয়েছে। উদ্বোধনী পর্বে প্রধান অতিথি ছিলেন টরন্টোয় বাংলাদেশ কনসাল জেনারেল ফারুক হোসেন। বিশেষ অতিথি ছিলেন বাংলাদেশি বংশোদ্ভূত এমপিপি ডলি বেগম, শিল্পেদ্যোক্তা জয়দেব সরকার।

উদীচী কানাডার সভাপতি সুমন সাইয়েদ শুভেচ্ছা বক্তব্য রাখেন। অনুষ্ঠানের প্রথম পর্বে ছিলো শিল্পী মহিতোষ তালুকদার তাপসের পরিচালনায় গণসঙ্গীত। উদীচী কানাডার শিল্পীরা এতে অংশ নেন।

পরে ইত্তেলা আলীর নির্দেশনায় রবীন্দ্র নাথ ঠাকুরের নৃত্য নাট্য ‘মায়ার খেলা’ মঞ্চস্থ হয়। নতুন প্রজন্মের শিশু কিশোরদের অংশগ্রহণে এই নৃত্যনাট্য দর্শকদের বিশেষ প্রশংসা অর্জন করে। বিশেষ করে ছোটো ছোটো শিশুদের অংশগ্রহণ ছিলো চোখের পড়ার মতো।

সাহিত্য সংস্কৃতিতে বিশেষ অবদানের জন্য প্রয়াত কবি আসাদ চৌধুরী, সঙ্গীত শিল্পী ও শিক্ষক প্রয়াত নুরুল আলম লাল, সাংস্কৃতিক ব্যক্তিত্ব হাসান মাহমুদ, শিল্পী এবং শিক্ষক এ এফ এম আলিমুজ্জামান ও শিল্পী মহিতোষ তালুকদার তাপসকে সম্মাননা দেয়া হয়। 

রবিবার (১২ মে) অনুষ্ঠানের দ্বিতীয় দিনে গণসঙ্গীত এবং রবীন্দ্র নাথ ঠাকুর রচিত ‘রক্তকরবী’ নাটক মঞ্চস্থ হয়। বিপুল সংখ্যক দর্শক শ্রোতা টিকেট কেটে উদীচী কানাডার অনুষ্ঠান উপভোগ করে। 

বিডি-প্রতিদিন/আব্দুল্লাহ



এই পাতার আরো খবর