ঢাকা, শুক্রবার, ২৬ জুলাই, ২০২৪

আজকের পত্রিকা

অস্ট্রেলিয়া বাংলাদেশ হেলথ ফোরাম ইনক আয়োজিত মিট এন্ড গ্রিট
নাইম আবদুল্লাহ, সিডনি

 সিডনিতে শনিবার অনুষ্ঠিত হয়ে গেল অস্ট্রেলিয়া বাংলাদেশ হেলথ ফোরাম ইনক আয়োজিত প্রথম মিট এন্ড গ্রিট অনুষ্ঠান। নিউ সাউথ ওয়েলস নিবাসী ডাক্তার, ডেন্টিস, ফার্মাসিস্ট,  নার্স, সাইকোলোজিস্ট,  ডায়েটেশিয়ান, ফিজিওথেরাপিস্ট, অ্যাকাডেমিক, মেডিকেল এডমিন তথা সকল এলাইড হেলথ প্রোফেশনাল রা মিলে এই নতুন প্ল্যাটফর্মটি যাত্রা শুরু করলো।

অনুষ্ঠানটি আয়োজিত হয় সিডনির হান্টারস হিল টাউন হলে। বিকাল সাড়ে চার টায় অনুষ্ঠান শুরু হয়ে চলে রাত সাড়ে দশটা পর্যন্ত৷ বৈশাখি আবহে সাজানো এই অনুষ্ঠানে উপস্থিত ছিলেন প্রায় ২৫০ জন অতিথি, যাদের মধ্য ১৩২ জন ছিলেন হেলথ প্রফেশনাল।

অনুষ্ঠানে স্বাগত বক্তব্য রাখেন ডা. সত্যজিৎ দত্ত ও ডা. মাহবুবা খানম মুক্তা। তারা এই সংগঠনটির সময়োপযোগিতা, প্রয়োজনীয়তা ও কার্যক্রম আমন্ত্রিত অতিথিদের সামনে তুলে ধরেন। অস্ট্রেলিয়া বাংলাদেশ হেলথ ফোরাম প্রতিষ্ঠার মূল উদ্দেশ্য ও ভবিষ্যৎ কর্ম পরিকল্পনা তুলে ধরেন ডা. সালাউদ্দিন শাহরিয়ার ও ডা . রুমানা আফরোজ। অনুষ্ঠানটিতে সমাপনী ধন্যবাদ জ্ঞাপন করেন ডা. সাজিদুল ইসলাম ও ডা. সুরঞ্জনা জেনিফার রহমান।

অনুষ্ঠানে আগত সকল হেলথ প্রফেশনাল সকলের সামনে নিজেদের পরিচয় উপস্থাপন করেন। এদের মধ্যে শুভেচ্ছা বক্তব্য রাখেন ডা. নাহিদ সিদ্দিকী, ডা. নাহিদ সায়মা, ডা. মোকারম হোসেন, ডা. ইশরাত জাহান শিল্পী,  জন মার্টিন, ডা. আজিজ জামান, ডা. রফিকুর রহমান, ডা. মইনুল হক, ডা. সিনথিয়া কবীর,  রাসেল ইসলাম,  সাইফ ফারহান ইসলাম, ডা. আবুল কালাম সামসুদ্দিন, ডা. হালিম চৌধুরী, ডা. সাহাব বাসিত, ডা. ফৌজিয়া সুলতানা, মিরাজ নাসির,  হিমেল রশীদ, আরিফা ফেরদৌস লীনা, ডা. রিয়াদ হাসান,  জিনাত চৌধুরী, ডা. সৈয়দ ফারাবি,  ডা. মেসবাহ আলম,  ডা. হেলেন আফরোজ,  ডা. আকতার হোসেন, ডা. শারমিন কাজি, ডা. বর্না দাস, ডা. ফারজানা ইউসুফ, ডা. ইফতেখার উদ্দিন প্রমুখ৷ সিডনি নিবাসী প্রবীণ চিকিৎসক ডা. আব্দুল্লাহ এই নতুন সংগঠনটিকে একটি যুগান্তকারী পদক্ষেপ হিসেবে বর্ণনা করেন।

অস্ট্রেলিয়া প্রবাসী সকল হেলথ প্রফেশনাল যেন একটা মাল্টি ডিসিপ্লিনারি টিম হিসাবে কমিউনিটি সেবা করতে পারে এই অঙ্গীকার ছিল আগত সকলের মধ্যে। সকল হেলথ প্রফেশনালরা নিজেদের মধ্যে পরিচিত হয়ে ও মত বিনিময় করতে পেরে আনন্দিত হয়ে পড়েন। ভবিষ্যতে সামাজিক, এডুকেশনাল ও প্রফেশনাল যোগাযোগের মাধ্যম হিসেবে অস্ট্রেলিয়া বাংলাদেশ হেলথ ফোরাম একটি শক্ত ভূমিকা রাখবে এটাই ছিলো আগত অতিথিদের আশা৷ 

অনুষ্ঠানের সার্বিক সাজসজ্জায় ছিল প্রত্যাশার ওয়ার্ল্ড ইভেন্ট, ফটোতে ফটোলিয়া র আকাশ দে।

হেলথ প্রফেশনালরা ভীষণ গোছানো একটি সাংস্কৃতিক অনুষ্ঠান পরিবেশন করেন। এরপর সিডনির জনপ্রিয়  শিল্পী রুমানা ফেরদৌসী লনি,  ঐশী অনিন্দিতা বসাক,  নাসিম কামাল শিপলু ও সৈয়দ পারভেজের মনোজ্ঞ সাংস্কৃতিক অনুষ্ঠানের মধ্যে দিয়ে রাতটি শেষ হয়।

বিডিপ্রতিদিন/কবিরুল



এই পাতার আরো খবর