ঢাকা, শুক্রবার, ২৬ জুলাই, ২০২৪

আজকের পত্রিকা

সিডনির ক্যাম্বেলটাউনে বিল্লাবং পার্কল্যান্ড জনসাধারণের জন্য উন্মুক্ত
নাইম আবদুল্লাহ

সিডনির ক্যাম্বেলটাউনে বিল্লাবং পার্কল্যান্ড জনসাধারণের জন্য উন্মুক্ত করা হয়েছে। শনিবার ক্যাম্বেলটাউন সিটি মেয়র জর্জ গ্রেসিস ও সাবেক মেয়র জর্জ ব্রটি সেভিক সকাল ১০টায় আনুষ্ঠানিকভাবে এটি উদ্বোধন করেন।

ওয়াটার ওয়ান্ডারল্যান্ড মরুদ্যান হিসেবে ২০২০ সালের জুন মাসে এই প্রকল্পটির কাজ শুরু হয়েছিল। চার হেক্টর এলাকা বিশিষ্ট এই বিল্লাবং পার্কল্যান্ডে রয়েছে সুইমিং পুল, জলপ্রপাত, আড়াই মিটার গভীর লেগুন, বিস্তৃত লন এলাকা, একটি ক্যাফেসহ প্যাভিলিয়ন, পিকনিক এলাকা, ঘুর পথ, ছায়াময় প্রাকৃতিক গাছের আচ্ছাদন এবং দেশীয় গাছপালাসহ বাগান বিলাস।

পাশাপাশি ক্যাম্বেলটাউনের নতুন পার্কল্যান্ডস আগামী রবিবার থেকে (৯ জুন) সর্বসাধারণের জন্য উন্মুক্ত থাকবে। সকাল ১০টা থেকে বিকাল ৪টা পর্যন্ত লন গেম, ফেস পেইন্টিং, লাইভ মিউজিক, ফুড ট্রাক, আইসক্রিমসহ বিভিন্ন ইভেন্টের আয়োজন থাকবে। আগামী ১ বছরের জন্য পরিবারগুলো বিনামূল্যে পার্কল্যান্ডে যেতে পারবে, তবে তাদের টিকিট প্রি-বুক করতে হবে।

ক্যাম্বেলটাউন কাউন্সিলর মাসুদ চৌধুরী অস্ট্রেলিয়া প্রবাসী বাংলাদেশি কমিউনিটির সবাইকে পরিবার ও বন্ধুবান্ধব নিয়ে বিল্লাবং পার্কল্যান্ডে আসার আমন্ত্রণ জানিয়েছেন। অনুষ্ঠানে কাউন্সিলর মাসুদ চৌধুরীসহ কাউন্সিলর ও কর্মকর্তাবৃন্দ, স্টেট ও ফেডারেল এমপি, কাউন্সিলর পদপ্রার্থী আশিক রহমান অ্যাশ ও স্থানীয় বাংলাদেশি কমিউনিটির বিশিষ্ট ব্যক্তিবর্গ উপস্থিত ছিলেন।

বিডি প্রতিদিন/এমআই



এই পাতার আরো খবর