ঢাকা, রবিবার, ৩০ জুন, ২০২৪

আজকের পত্রিকা

বিএনপির গুরুত্বপূর্ণ দায়িত্বে যুক্তরাষ্ট্রের আরও ৫ নেতা
যুক্তরাষ্ট্র প্রতিনিধি

বিএনপির কেন্দ্রীয় ফোরামে যুক্তরাষ্ট্রের আরও ৫ নেতাকে অন্তর্ভূক্ত করা হয়েছে। বিএনপির সিনিয়র যুগ্ম মহাসচিব অ্যাডভোকেট রুহুল কবির রিজভী কর্তৃক ২৪ জুন স্বাক্ষরিত এক প্রেস বিজ্ঞপ্তিতে এ তথ্য জানা গেছে। 

বিএনপির চেয়ারপারসন ফরেন অ্যাফেয়ার্স অ্যাডভাইজারি কমিটিতে চেয়ারপাসনের বিশেষ সহকারির দায়িত্বপ্রাপ্ত এই কর্মকর্তারা হলেন- নিউইয়র্কের গোলাম ফারুক শাহীন, ওয়াশিংটন ডিসির হাফিজ খান সোহায়েল, পেনসিলভেনিয়ার এ এস এম জি শাহ ফরিদ, ক্যালিফোর্নিয়ার বদরুল ইসলাম শিপলু এবং জর্জিয়ার নাহিদ খান। 

বিএনপির কেন্দ্রীয় কমিটির সহ আন্তর্জাতিক বিষয়ক সম্পাদক নাহিদের জন্য এটি হচ্ছে দ্বিতীয় দায়িত্ব। এই ৫ জনের মধ্যে মূলধারায় ভালো কানেকশন রয়েছে শাহীন এবং সোহায়েলের। এরা দীর্ঘদিন যাবত বিএনপির রাজনীতির পরিপূরক কর্মকাণ্ডের সমর্থনে মার্কিন বন্ধুদের সাথে বিভিন্ন পর্যায়ে দেন-দরবার করেছেন বলে গণমাধ্যমে সংবাদও এসেছে। এরফলে তৃণমূলের নেতা-কর্মীরা স্বস্তিবোধ করছেন যে, কাজ করলে তার পুরস্কার আসবে। 

উল্লেখ্য, ইতিমধ্যেই বিএনপির চেয়ারপারসনের উপদেষ্টা হিসেবে বেবী নাজনীনকে নিয়োগ করা হয়েছে। তারও আগে কেন্দ্রীয় নিবাহী কমিটির সদস্য হিসেবে নিযুক্ত হয়েছেন যুক্তরাষ্ট্র বিএনপির বিলুপ্ত কমিটির সভাপতি আলহাজ্ব আব্দুল লতিফ সম্রাট, অন্যতম সহ-সভাপতি গিয়াস আহমেদ, সাধারণ সম্পাদক জিল্লুর রহমান, স্বেচ্ছাসেবক দলের নেতা মিল্টন ভূইয়া। 

এ নিয়োগ পেয়ে উচ্ছ্বসিত গোলাম ফারুক শাহীন বলেন, নিষ্ঠার সাথে কাজের পুরস্কার এটি। এ জন্য আমি দলের ভারপ্রাপ্ত চেয়ারপারসনের কাছে গভীরভাবে কৃতজ্ঞ। নতুন এ দায়িত্ব পালনে সকলের সহযোগিতা পাবো বলে আশা করছি। 

বিডি-প্রতিদিন/সালাহ উদ্দীন



এই পাতার আরো খবর