ঢাকা, বৃহস্পতিবার, ২৫ জুলাই, ২০২৪

আজকের পত্রিকা

জয়ের ব্যাপারে আশাবাদী রুশনারা, টিউলিপ, রূপা, আপসানা
আ স ম মাসুম, যুক্তরাজ্য
বাম থেকে রুশনারা আলী, টিউলিপ সিদ্দিক, রূপা হক ও আফসানা বেগম।

ব্রিটেনের জাতীয় নির্বাচনে জয়ের বিষয়ে আশাবাদী লেবার প্রার্থী রুশনারা আলী, টিউলিপ সিদ্দিক, আপসানা বেগম ও রূপা হক। এই চারজনই লেবার থেকে নির্বাচিত ব্রিটিশ বাংলাদেশি এমপি। 

মুসলিম ও বাংলাদেশি অধ্যুষিত টাওয়ার হ্যামলেটসে বেথনালগ্রীন ও স্টেপনী গাজা ইস্যু নিয়ে বেশ বেকায়দায় থাকলেও রুশনারা আলী পঞ্চমবারের মতো জয়ের ব্যাপারে আশাবাদী। 

লেবার পার্টি ক্যাম্ব্রিজহিথ রোডের অফিসের সামনে বাংলাদেশ প্রতিদিনের সঙ্গে কথা বলেন তিনি। রুশনারা জানান, ব্রিটিশ বাংলাদেশি কমিউনিটিকে মূলধারা থেকে আলাদা করার ষড়যন্ত্র চলছে। আমি গত ১৪ বছরে পার্টির ভেতরে পলিসিগত অনেক কাজ করেছি। লেবার সরকার গঠন করলে আমরা যে ৪ জন এমপি রয়েছি তারা ভেতরে অনেক কাজ করতে পারবো। তাই লেবারকে জয়ী করা ছাড়া বিকল্প নেই। রুশনারা আলী পাস করলে লেবার পার্টির গুরুত্বপূর্ণ মন্ত্রিত্ব পাওয়ার সম্ভবনার কথা বলছেন তার সমর্থকরা।

এদিকে, পপলার লাইমহাউজ থেকে লেবার প্রার্থী আপসানা বেগম বলেন, লোকাল মানুষের সমস্যা নিয়ে সংসদে কথা বলেছি, ৬০ হাজার কেইস ওয়ার্ক করেছি। আমি স্থানীয় মানুষের সমর্থন নিয়ে সংসদে আবারও কথা বলার সুযোগ পাবো।

হ্যাম্পস্টেড ও হাইগেট থেকে নির্বাচন করা টিউলিপ সিদ্দিক হ্যাট্রিক জয়ের ব্যাপারে আশাবাদী। তিনি সকালে হেনডেন ভোট সেন্টারে দলীয় সমর্থক ও স্থানীয় ভোটারদের নিয়ে ছবি তুলেছেন। ধারণা করা হচ্ছে লেবার সরকার গঠন করলে মন্ত্রী হওয়ার সম্ভাবনা আছে টিউলিপের।

তিনি বলেন, দেশের পরিবর্তনের জন্য লেবার সরকারের বিকল্প নেই।

টিউলিপের মতো হ্যাট্রিক বিজয়ের দ্বারপ্রান্তে আছেন আরেক বাংলাদেশি নারী রূপা হক। ইলিং আসন থেকে ২০১৫ সালে তিনি প্রথম নির্বাচিত হন।

বিডি প্রতিদিন/আরাফাত



এই পাতার আরো খবর