ঢাকা, শুক্রবার, ২৬ জুলাই, ২০২৪

আজকের পত্রিকা

সিডনিতে অস্ট্রেলিয়ান বাঙালি হিন্দু এসোসিয়েশনের নতুন কমিটি গঠন
অস্ট্রেলিয়া প্রতিনিধি

গত রবিবার (২১ জুলাই, ২০২৪) সিডনিতে বসবাসরত বাঙালি হিন্দু কমিউনিটির অন্যতম বৃহত্তম একটি সংগঠন অস্ট্রেলিয়ান বাঙালি হিন্দু এসোসিয়েশন (আভা) এর কমিটি গঠন করা হয়। এদিন সিডনিস্থ ওবার্ন টাউন হলে অনুষ্ঠিত সভায় সংগঠনের সদস্যদের উপস্থিতিতে পুরাতন কমিটি ভেঙে নতুন কমিটি দেওয়া হয় ২০২৪-২০২৬ সালের জন্য। নির্বাচন কমিশনারের দায়িত্ব পালন করেন সারদা রায়। 

নবনির্বাচিত কমিটির সম্মানিত সভাপতি পদে ড. সমীর সরকারকে পুনঃনির্বাচিত করা হয়। আর সহ-সভাপতি করা হয় সনজীব মহাজনকে। সাধারণ সম্পাদক পদে পুনঃ নির্বাচিত হন লিটন সাহা। সহ-সাধারণ সম্পাদক হন সাইমন পাল ও শৈবাল চক্রবর্তী। কোষাধক্ষ নির্বাচিত হন রনজিত ভূইয়া। আর পাবলিক রিলেশন সেক্রেটারি করা হয় বিষ্ণুপদ চক্রবর্তীকে। সেতু গুপ্তকে করা হয় কালচারাল সেক্রেটারি আর সুশান্ত সাহাকে সাংগঠনিক সম্পাদকের দায়িত্বে। হসপিটালিটি সম্পাদক হিসেবে নির্বাচন করা হয় অজিত দেবকে। অন্যান্য এক্সিকিউটিভ সদস্য হিসেবে নির্বাচিত হন অশোক দত্ত, সুদীপ দেব, রাজীব সাহা, বিজিত দে, সনজয় দত্ত, সুমন সাহা, রাজীব সাহা (রাজু), প্রিংয়াকা চৌধুরী ও ঋতুপর্ণা ধর। 

এ কমিটি গঠন করার আগে সংগঠনের সদস্যবৃন্দ এক পিঠা উৎসবের আয়োজন করে। ‘বাঙালির ঘরে বারো মাসে তেরো পার্বণ’ এই মতটিকে আরো সুপ্রস্ফূটিত করলো এই সদস্যরা। অনুষ্ঠানের প্রারম্ভেই দেখা যায়, প্রত্যকে নিজ নিজ উদ্যোগে বাড়িতে তৈরি করা হরেক রকম পিঠা-পুলি নিয়ে অনুষ্ঠানস্থলে হাজির হয়। আর এসব দেখে উপস্থিত সকলে পুলকিত বোধ করে। অনুষ্ঠানের এক পর্যায়ে সকলে সারিবদ্ধ হয়ে পিঠা-পুলিগুলো উপভোগ করে তৃপ্তি লাভ করে। সৃষ্টি হয় এক অনাবিল আনন্দমুখর পরিবেশের। 

সংগঠনের সাধারণ সম্পাদক লিটন সাহা বলেন, পিঠা উৎসব বাঙালি কমিউনিটির অন্যতম একটি পার্বণ। আর এ উৎসবটি পালনের মাধ্যমে আমরা পরবর্তী প্রজন্মের সঙে বাঙালি সংস্কৃতির সম্পৃক্ততা নিশ্চিত করতে চাই। তাছাড়া আজ সংগঠনের নতুন কমিটি দেওয়া হলো। সব মিলিয়ে আমরা আজ একটি সার্থক ও সুন্দর মুহূর্ত উপভোগ করলাম।

বিডি প্রতিদিন/এএ



এই পাতার আরো খবর