ঢাকা, বৃহস্পতিবার, ১৫ আগস্ট, ২০২৪

আজকের পত্রিকা

সিডনিতে সম্প্রীতি ও সমৃদ্ধির সোপানে বাংলাদেশ গড়ার আহ্বান
নাইম আবদুল্লাহঃ

সাপোর্ট হেল্প এম্পাওয়ার এর উদ্যোগে গত ১০ আগস্ট (শনিবার) দুপুর ১২টায় সিডনির রেডফার্ন পার্ক মিন্টোতে "সম্প্রীতি ও সমৃদ্ধির সোপানে বাংলাদেশ" স্লোগান দিয়ে সম্প্রীতি অটুট রেখে সমৃদ্ধ বাংলাদেশ গড়ার আহ্বান জানানো হয়। সেই সাথে শ্রদ্ধা জানানো সব বীর শহীদদের, যাদের নিস্বার্থ আত্মত্যাগ সোনার বাংলাকে দ্বিতীয়বারের মত স্বাধীন করেছে। 

এই সমাবেশের শুরুতে সমবেত কণ্ঠে বাংলাদেশের জাতীয় সংগীত, দেশাত্মবোধক গান ও কবিতা আবৃত্তি করা হয়।  

সমাবেশে বক্তারা বলেন, পরাজিত ফ্যাসিবাদী শক্তি, যারা এতদিন ঘৃণা চাষের মাধ্যমে দেশকে বিভক্ত করে রেখেছিল তারাই আবার ছাত্র-গণঅভ্যূথানের মাধ্যমে হাজারো রক্তের বিনিময়ে অর্জিত আজকের এই বিজয়কে কলঙ্কিত করতে তৎপর হয়েছে। 

তারা বলেন, বাংলাদেশ ধর্মীয় স্বাধীনতা ও সম্প্রীতির একটি উজ্জ্বল নজির। দেশের ছাত্র-জনতার অভ্যুথানের পর গত চার পাঁচ দিনের কিছু বিচ্ছিন্ন ঘটনা প্রবাসে আমাদের মর্মাহত করেছে। আমাদের হিন্দু ধর্মের ভাইবোনদের বাড়ি-ঘর, উপাসনালয়ে হামলা ভাঙচুর ও অগ্নিসংযোগ করা হয়েছে। কিছু সরকারি প্রতিষ্ঠান ও পুলিশ ভাইদের উপর হামলা হয়েছে। এই ঘটনাগুলিকে আমরা বিচ্ছিন্ন ঘটনা বলছি কারণ একই সময়ে আমরা দেখেছি যে ছাত্র-জনতা কাঁধে কাঁধ মিলিয়ে রাত জেগে মন্দির, গির্জা পাহারা দিচ্ছে। 

তারা আরও বলেন, ছাত্র-জনতা ডাকাতররূপি পতিত স্বৈরাচারের অনুগামীদের থেকে মানুষের জাম-মাল রক্ষা করছে পাশাপাশি আমাদের পুলিশ ভাইদেরকে দিয়েছে নিরাপত্তা। আজকে আমাদের এই অনুষ্ঠানের মাধ্যমে আমাদের বাংলাদেশের ভাইবোনদের জানাতে চাই, আমরা রেমিটেন্স যোদ্ধারা আন্দোলনের সময় যেমন তোমাদের পাশে ছিলাম ঠিক তেমনি এখন দেশের ক্রান্তিলগ্নে তোমাদের পাশে আছি। জাতি ধর্ম নির্বিশেষে সবার পাশে থাকবো, সবাইকে নিয়ে নতুন বাংলাদেশ গড়বো। আমাদের সবার মনে রাখতে হবে ধর্ম যার যার। কিন্তু বাংলাদেশটা আমাদের সবার। তাই সবাই এক হয়ে এই অপশক্তিকে রুখে দেওয়ার আহবান জানানো হয়। দুপুরে সবাইকে বারবিকিউতে অ্যাপায়িত করা হয়।

বিডি প্রতিদিন/এএ



এই পাতার আরো খবর