ঢাকা, রবিবার, ১ সেপ্টেম্বর, ২০২৪

আজকের পত্রিকা

সিডনিতে সুরের মূর্ছনায় 'স্বপ্ন মিউজিক ইভেন্ট' আয়োজন
অস্ট্রেলিয়া প্রতিনিধি

অস্ট্রেলিয়ার সিডনির ল্যাকেম্বা লাইব্রেরি হলে স্বপ্ন ইভেন্ট এন্ড এন্টারটেইনমেন্ট তাদের ‘স্বপ্ন মিউজিক ইভেন্ট ২০২৪’ এর আয়োজন করে। 

শনিবার (৩১ আগস্ট) অস্ট্রেলিয়া ও বাংলাদেশের জাতীয় সঙ্গীতের মাধ্যমে অনুষ্ঠান শুরুর পর অস্ট্রেলিয়ার আদিবাসীদের প্রতি গভীর শ্রদ্ধা জানানো হয়। প্রিন্স ও সাওবানের সঞ্চালনায় সঙ্গীতসন্ধ্যার শুরুতে তারা স্বপ্ন ইভেন্ট এন্ড এন্টারটেইনমেন্টের কর্ণধার মিঠু স্বপ্ন ও ইভানা খালেদকে মঞ্চে আসতে অনুরোধ জানান। 

মিঠু স্বপ্ন ও ইভানা খালেদ বলেন, স্বপ্ন ইভেন্ট এন্ড এন্টারটেইনমেন্ট অস্ট্রেলিয়ায় একটি কমিউনিটি ভিত্তিক সঙ্গীত প্লাটফর্ম। আমাদের প্লাটফর্মটি অস্ট্রেলিয়ায় বাংলাদেশি কৃষ্টি ও সঙ্গীতচর্চার বিকাশে দীর্ঘদিন ধরে কাজ করছে। পাশাপাশি এই প্রবাসে উদীয়মান নতুন প্রজন্মের প্রতিভাবানদের সঙ্গীত চর্চায় প্রেরণা যোগাতে নিরলসভাবে কাজ করে যাচ্ছি।

দেশের বৈষম্য বিরোধী শিক্ষার্থীদের স্মরণে নিজের সুরে দেশের গান ‘ও আমার জন্মভূমি’ পরিবেশন করেন মিঠু স্বপ্ন। সিডনিতে বেড়ে ওঠা নুতন প্রজন্ম সায়ান একটি ইংরেজি গান পরিবেশন করে। মৌমিতা পরিবেশন করেন ‘কৃষ্ণ পক্ষ কালো পক্ষ‘ গানটি। আইউব বাচ্চুর গান গেয়ে শোনান মাহিদুল, ‘হাসতে দেখো গাইতে দেখো‘। মোরশেদ সৈয়দ পরিবেশন করেন ‘বন্ধু আমি তুমি আমায় ঘিরে’। 

মাহির কণ্ঠে ভেসে ওঠে ‘ঐ ঝিনুক ফোঁটা সাগর বেলায়’। ইভানা খালেদ লাইভ গান গেয়ে শোনান ‘কে বাঁশি বাঁজায় রে, ও ‘বাগিচায় বুলবুলি তুই’। আনিস ও রোখসানা দম্পতি নজরুল গীতি ও ফোক গেয়ে শোনান। এছারাও গান পরিবেশন করেন এলেন, পিয়াশা ও অভিজিৎ বড়ুয়া দম্পতি, ফারিয়া, রুমানা, লুতফা, নিপণ। কবিতা আবৃতি করেন প্রিন্স ও পলি ফরহাদ । 

সবশেষে মঞ্চে আসে সিডনির জনপ্রিয় সঙ্গীত দল স্বপ্ন ব্যান্ড। একের পর এক গান গেয়ে শ্রোতাদের সুরের মূর্ছনায় মাতিয়ে রাখেন।

বিডি-প্রতিদিন/আব্দুল্লাহ



এই পাতার আরো খবর