ঢাকা, বুধবার, ১১ সেপ্টেম্বর, ২০২৪

আজকের পত্রিকা

গুমের শিকার রিপনের পরিবারের পাশে কানাডা প্রবাসী হুমায়ুন
কানাডা প্রতিনিধি :

ফেনীতে গুম হওয়া যুবদল নেতা মাহবুবুর রহমান রিপনের পরিবারের খোঁজ-খবর নেয়ার জন্য ছুটে এলেন কানাডা বিএনপির (পশ্চিম) সিনিয়র যুগ্ম সাধারণ সম্পাদক, গ্লোবাল বাংলাদেশি এলায়েন্স ফর হিউম্যান রাইটস নর্থ আমেরিকান সমন্বয়ক ও বাংলাদেশ হিউম্যান রাইটস ফাউন্ডেশন ঢাকা মহানগরের ফরেন্স এফেয়ার্স সেক্রেটারি এসএম হুমায়ুন কবির পাটওয়ারী।

গতকাল মঙ্গলবার মানবাধিকার নেতাকে কাছে পেয়ে গুম হওয়া রিপনের মেয়েরা কান্না জড়িত কণ্ঠে তাদের বাবার সন্ধান দাবি করেন। তারা বলেন, ‘৫ আগস্টের পর অনেক গুম হওয়া ব্যক্তি তাদের পরিবারের কাছে ফিরে এসেছেন। কিন্তু আমাদের বাবা এখনো ফিরে আসেনি। আমাদের আর কতদিন অপেক্ষা করতে হবে প্রিয় বাবার মুখ দেখার জন্য?’

এসময় এসএম হুমায়ুন কবির পাটওয়ারী বলেন, যারা গুমের সঙ্গে জড়িত, তাদের বিচার নিশ্চিত করতে হবে। এখন উপযুক্ত সময় এসেছে তাদের বিচার করার। আমরা কিছুতেই এই গুমের বিচার ভিন্নখাতে প্রবাহিত হতে দেব না। তিনি রিপনের পরিবারের যেকোন প্রয়োজনে পাশে থাকার আশ্বাস প্রদান করেন।

এসময় উপস্থিত ছিলেন রোটারি ইন্টারন্যাশনালের ডেপুটি গভর্নর তোফাজ্জল হোসেন পাটওয়ারী হিমু, জাতীয়তাবাদী মৎস্যজীবী দলের জেলা সদস্য সচিব মিজানুর রহমান ভূঁঞা, কালিদহ ইউনিয়ন বিএনপির সভাপতি ও সাবেক ইউপি চেয়ারম্যান নুরুল হক লিটন, সদর উপজেলা শ্রমিক কল্যাণ ফেডারেশনের সহ-সভাপতি বাবুল পাটোয়ারী প্রমুখ।

বিডি-প্রতিদিন/শআ



এই পাতার আরো খবর