ঢাকা, বুধবার, ১৭ জুলাই, ২০২৪

আজকের পত্রিকা

রিটার্নিং অফিসারের কার্যালয়ে বিএনপির প্রতিনিধি দল
নিজস্ব প্রতিবেদক

ঢাকা দক্ষিণ নির্বাচনের রিটার্নিং অফিসার আবদুল বাতেনের সাথে সাক্ষাৎ করেছে বিএনপির ঢাকা দক্ষিণ নির্বাচন পরিচালনা কমিটির একটি প্রতিনিধি দল। বৃহস্পতিবার বেলা আড়াইটায় বিএনপির ঢাকা দক্ষিণ নির্বাচন পরিচালনা কমিটির সদস্য সচিব ও বিএনপি চেয়ারপারসনের উপদেষ্টা আবদুস সালাম প্রতিনিধি দলটির নেতৃত্ব দেন। 

এ সময় আবদুস সালাম নির্বাচনে ক্ষমতাসীন দলের নির্বাচন আচরণ বিধি লঙ্ঘন, পুলিশ কর্তৃক বিএনপি ও অঙ্গ সংগঠনের নেতাকর্মীদের গ্রেফতার, বাড়ি বাড়ি তল্লাশি, ভয়ভীতি প্রদর্শনসহ বিভিন্ন বিষয়ে ইতোপূর্বে দাখিলকৃত অভিযোগ বিষয়ে কোনো ব্যবস্থা না নেয়ায় উদ্বেগ প্রকাশ করেন।

আবদুস সালাম বলেন, নির্বাচনী আচরণবিধি লঙ্ঘন করে আওয়ামী লীগ সমাবেশ করছে, নির্বাচন কমিশনকে জানানোর পরও তারা কোনো ব্যবস্থা নেয়নি। এতে নির্বাচন কমিশনের বিষয়ে জনমনে বিরূপ ধারণাই প্রমাণিত হচ্ছে। ফুটপাত ও রাস্তা দখল করে ক্ষমতাসীন দলের নির্বাচনী ক্যাম্প ২৪ ঘণ্টার মধ্যে উচ্ছেদে প্রধান নির্বাচন কমিশনার অঙ্গীকার করলেও ৭২ ঘণ্টা পার হওয়ার পরও উচ্ছেদ তো হয়নি বরং বৃদ্ধি পেয়েছে। বিএনপি নেতাকর্মীরা বাড়িতে থাকতে পারছে না। গ্রেফতার করছে। এ সব বন্ধে এবং এজেন্ট ও ভোটারদের নিরাপত্তা বিধানে নির্বাচন কমিশনকে দৃশ্যমান ও কার্যকর ব্যবস্থা নিতে অনুরোধ জানান তিনি।

এ সময় বিএনপির সাংগঠনিক সম্পাদক ফজলুল হক মিলন , সৈয়দ এমরান সালেহ প্রিন্স, সহ সাংগঠনিক সম্পাদক অ্যাড. আবদুস সালাম, অ্যাড. মনির হোসেন উপস্থিত ছিলেন।

বিডি-প্রতিদিন/মাহবুব



এই পাতার আরো খবর