ঢাকা, বুধবার, ১৭ জুলাই, ২০২৪

আজকের পত্রিকা

শীত উপেক্ষা করে বাড়ছে ভোটার
অনলাইন ডেস্ক
গ্রীনরোড গ্রীনকর্নার এমসিসি স্কুল কেন্দ্রে ভোটারদের লাইন

শনিবার (১ ফেব্রুয়ারি) সকাল ৮টা থেকে শুরু হয়েছে ঢাকার দুই সিটি কর্পোরেশন নির্বাচনের ভোটগ্রহণ। সকালে দক্ষিণ সিটির বেশ কিছু কেন্দ্রে ভোটারের উপস্থিতি ছিল খুবই কম। বেলা বাড়ার সাথে সাথে বাড়ছে ভোটারের উপস্থিতি। 

শীত উপেক্ষা করে দুই সিটির বিভিন্ন ভোটকেন্দ্রগুলোতে ভোটারদের ভালো উপস্থিতি লক্ষ্য করা গেছে। ঢাকা উত্তর সিটি মিরপুরের বিভিন্ন কেন্দ্রে সকাল থেকেই পছন্দের প্রার্থীকে ভোট দিতে ভোটাররা নির্ধারিত সময়ের আগেই ভোটকেন্দ্রে ভিড় করেছেন। 

মিরপুরের বিভিন্ন কেন্দ্র ঘুরে দেখা যায়, সকালে ১৩, ১৪ ও ১৬ নম্বর ওয়ার্ডের হাজী আশ্রাফ আলী হাইস্কুল, ইব্রাহীমপুর সালাউদ্দিন শিক্ষালয়, কাজীপাড়ার  হাজী ইউসুফ আলী সরকারি প্রাথমিক বিদ্যালয়, সেনপাড়ার মিরপুর আদর্শ উচ্চ বিদ্যালয়, শেওড়াপাড়া নর্থ-সাউথ কিন্ডারগার্টেন, স্কলার কিন্ডারগার্টেন, তালতলা হালিম ফাউন্ডেশন উচ্চ বিদ্যালয়, গ্লোরি স্কুল ও পীরেরবাগের আলিম উদ্দিন উচ্চ বিদ্যালয়ে ভোটারদের ভালো উপস্থিতি লক্ষ্য করা গেছে। 

পুরান ঢাকার ৪২ নম্বর ওয়ার্ডের সেন্টাল গালার্স হাই স্কুল, কবি নজরুল সরকারি কলেজ, সরকারি শহীদ সোহরাওয়ার্দী কলেজে সকাল ৮টার আগে থেকে ভোটকেন্দ্রগুলোতে ভোটারদের উপস্থিতি চোখে পড়ার মতো। শীত উপেক্ষা করে ভোটাররা সকাল সাড়ে ৭টা থেকে কেন্দ্রগুলোতে এসে অবস্থান নেয়। তারা সারিবদ্ধভাবে লাইনে দাঁড়িয়ে ভোট শুরুর অপেক্ষা করে।

উল্লেখ্য, নির্বাচনে বিএনপি, আওয়ামী লীগসহ নয়টি দলের ১৩ জন প্রার্থী মেয়র পদে প্রতিদ্বন্দ্বিতা করছেন। এছাড়া কাউন্সিলর পদে প্রায় সাড়ে সাতশ প্রার্থী রয়েছেন ভোটের মাঠে। নির্বাচন কমিশনের (ইসি) সংশ্লিষ্ট কর্মকর্তারা জানান, এবার দু’সিটিতে  মোট ভোটার ৫৪ লাখ ৬৩ হাজার ৪৬৭ জন ভোটার রয়েছেন। 

বিডি প্রতিদিন/হিমেল



এই পাতার আরো খবর