ঢাকা, বুধবার, ১৭ জুলাই, ২০২৪

আজকের পত্রিকা

বকশিবাজারে ককটেল বিস্ফোরণ, দুই প্রার্থীর সমর্থকদের ধাওয়া-পাল্টা ধাওয়া
নিজস্ব প্রতিবেদক

ঢাকা দক্ষিণ সিটি করপোরেশনের ২৭ নম্বর ওয়ার্ডের ববশিবাজার সরকারি প্রাথমিক বিদ্যালয় কেন্দ্রে আওয়ামী লীগের কাউন্সিলর প্রার্থী ও বিএনপির প্রার্থীদের সমর্থকদের মধ্যে ধাওয়া পাল্টা ধাওয়ার ঘটনা ঘটেছে। এ সময় ৮টি ককটেল বিস্ফোরণের শব্দ পাওয়া যায়।

এই কেন্দ্রে সকাল থেকেই আওয়ামী মনোনীত প্রার্থী ওমর বিন আবদাল আজিজ তামিম ও তার সমর্থকরা উপস্থিত ছিলেন। তিনি মিষ্টি কুমড়া মার্কায় দাঁড়িয়েছিলেন। তার সমর্থকরা তাতখানা লেনে দাঁড়িয়েছিলেন।

বেলা ১১ টা ৪৭ মিনিটের দিকে এই ওয়ার্ডে বিএনপির প্রার্থী শাহেদা মোরশেদের সমর্থকরা উপস্থিত হন কেন্দ্রের পেছনে নাজিমুদ্দিন রোডের দিকে। তারা কেন্দ্রের দিকে ঢোকার চেষ্টা করে ব্যর্থ হন। আওয়ামী কাউন্সিলর প্রার্থীদদের দিকে বিএনপির সমর্থকরা ঢিল ছোড়েন। তারপর উত্তেজনা ছড়িয়ে পরে। দু’পক্ষের মধ্যে ঢিল ছোড়াছুড়ি শুরু হয়। এসময় আটটি ককটেলের বিস্ফোরণ ঘটে। কেন্দ্রে তখন ভোটারদের বড় একটি লাইন ছিল। ভোটাররা দিক-বিদিক ছুটে যান। ভোটগ্রহণ বন্ধ হয়ে যায়।

আতাউর রহমান বলেন, 'বিএনপি সমর্থিত প্রার্থীর সমর্থকরা প্রথমে একটার পর একটা ককটেল ফাটায়। কাউন্সিলর তামিমের চাচাতো ভাইকে জিনাত আলী জিন্নু ইট মেরে আহত করে। পুরো এলাকা থমথমে করে ফেলছে। অথচ সুষ্ঠু পরিবেশে এখনও ভোট দিতে পারিনি।'

কেন্দ্রে প্রিজাইডিং অফিসার মোস্তাফিজুর রহমান বলেন, 'এদিকে ঝামেলা হয়েছিলো। ভোট গ্রহণ কিছুক্ষণের জন্য বন্ধ ছিল। এখন পরিস্থিতি বুঝে ভোটগ্রহণ শুরু করবো।'

বেলা ১২ টা ৬ মিনিট থেকে ভোটগ্রহণ আবার শুরু হয়। প্রত্যক্ষদর্শীরা জানান, পা‌শের এক‌টি দোতলা বাসা থে‌কে কক‌টেলগু‌লো বি‌স্ফোরণ ঘটানো হয়। প‌রে ধাওয়া পাল্টা ধাওয়া হ‌লে মি‌ছিল থে‌কেও ককট‌লে বি‌স্ফোরণ কর‌তে দেখা যায়।

বিডি প্রতিদিন/হিমেল



এই পাতার আরো খবর