ঢাকা, বুধবার, ১৭ জুলাই, ২০২৪

আজকের পত্রিকা

গত ১০০ বছরেও এমন ভোট হয়নি: আওয়ামী লীগ
অনলাইন ডেস্ক
ফাইল ছবি

ঢাকার দুই সিটি নির্বাচনে অবাধ, সুষ্ঠু, শান্তিপূর্ণ ও উৎসবমুখর পরিবেশে ভোট অনুষ্ঠিত হয়েছে বলে মন্তব্য করেছেন আওয়ামী লীগের যুগ্ম-সাধারণ সম্পাদক মাহবুব উল আলম হানিফ। তিনি বলেন, বাংলাদেশের গত ১০০ বছরেও এমন নির্বাচন হয়নি। শনিবার সন্ধ্যায় ঢাকা উত্তর ও দক্ষিণ সিটি করপোরেশন নির্বাচনের ভোটগ্রহণ শেষে সংবাদ সম্মেলনে তিনি এ মন্তব্য করেন। রাজধানীর ধানমন্ডিতে আওয়ামী লীগ সভাপতির রাজনৈতিক কার্যালয়ে এ সংবাদ সম্মেলনে অনুষ্ঠিত হয়।

হানিফ বলেন, আজকে যে সিটি করপোরেশন নির্বাচন অনুষ্ঠিত হয়েছে, আমার মনে হয়, এমন নির্বাচন আর কখনো দেখা গেছে কিনা এটা আমার সাংবাদিক বন্ধুরা ভালো বলতে পারবেন। তিনি বলেন, সামরিক শাসক জিয়াউর রহমান অবৈধ উপায়ে ক্ষমতা গ্রহণের মাধ্যমে এ দেশের মানুষের ভোটাধিকার বুটের তলায় পিষ্ট করেছিলেন। বিএনপি কখনোই জনগণের ভোটাধিকারে বিশ্বাস করে না। তারা মনে করে বন্দুকের নলই ক্ষমতার উৎস। বঙ্গবন্ধু কন্যা শেখ হাসিনার  নেতৃত্বে এ অপশক্তির বিরুদ্ধে আন্দোলন সংগ্রাম করে ভোটাধিকার নিশ্চিত করা হয়েছে।

হানিফ বলেন, আপনারা লক্ষ্য করেছেন যে, ভোটগ্রহণ শেষ হওয়ার পরপরই বিএনপির পক্ষ থেকে মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর কিছু অভিযোগ উত্থাপন করেছেন। এ অভিযোগগুলো দেখে আমার বিশ্বাস সবার মধ্যে এটা ধারণা হয়েছে মির্জা ফখরুল এগুলো আগেই লিখে রেখেছিলেন। তিনি কয়েকটি অভিযোগ উত্থাপন করলেন, যেগুলো হাস্যকরের মতো। বিএনপির সব অভিযোগই মিথ্যাচারে ভরা। এর কোনো ভিত্তি নেই। শান্তিপূর্ণ, উৎসবমুখর পরিবেশে নির্বাচন পরিচালনা করে আজকে যখন ভোট হয়েছে, সে  ভোটের পরে বিএনপি তাদের পরাজয়ের আশঙ্কা করে আগেভাগে কিছু অভিযোগ করার জন্য নির্লজ্জ মিথ্যাচার করেছে। 

তিনি বলেন, কোথায় বিএনপির পোলিং এজেন্টদের মারধর করা হয়েছে? কোথায় বের করে  দেওয়া হয়েছে। একটা জায়গায় এমন কোনো অভিযোগ পাওয়া যায়নি যে, কাউকে মারধর করে বের করে দেওয়া হয়েছে। বিএনপির সাংগঠনিক দুর্বলতার কারণে কোনো কোনো জায়গায় তাদের এজেন্টরা আসেনি। 

সংবাদ সম্মেলনে আওয়ামী লীগের যুগ্ম সাধারণ সম্পাদক ড. হাছান মাহমুদ, ডা. দীপু মনি, আ ফ ম বাহাউদ্দিন নাছিম, সাংগঠনিক সম্পাদক মির্জা আজম প্রমুখ উপস্থিত ছিলেন। 

বিডি প্রতিদিন/আল আমীন

 

 



এই পাতার আরো খবর