ঢাকা, সোমবার, ২৯ জুলাই, ২০২৪

আজকের পত্রিকা

ক্যান্ডি টেস্ট: পিচ পেলো ডিমেরিট পয়েন্ট
অনলাইন ডেস্ক

শ্রীলঙ্কা ও বাংলাদেশের ক্যান্ডি টেস্টে ফিল্ডিংয়ে থাকা কোনও দলই প্রতিপক্ষের ১০ উইকেট নিতে পারেনি। পুরো ম্যাচে দাপট দেখিয়েছে ব্যাটসম্যানরা। পিচ নিয়ে উঠেছিল নানা প্রশ্ন। ফিল্ডিংয়ে থাকা কোনও দলই প্রতিপক্ষের ১০ উইকেট নিতে পারেনি। 

এই পিচকে ‘গড়পড়তার নিচে’ রেট দিয়েছেন এমিরেটস আইসিসি এলিট প্যানেলের ম্যাচ রেফারি রঞ্জন মাদুগাল্লে। তাতে আইসিসি পিচ ও আউটফিল্ড মনিটরিং প্রসেসের অধীনে এই ভেন্যুর পাশে একটি ডিমেরিট পয়েন্ট যুক্ত হয়েছে।

মাদুগাল্লে বলেছেন, ‘পাঁচ দিনেও পিচের চরিত্র খুব একটা পাল্টায়নি। খেলার শেষ পর্যন্ত ব্যাটে-বলে কোনও ভারসাম্য ছিল না। পিচ পুরোপুরি ব্যাটিং বান্ধব ছিল, ৭৫.৮২ গড় রানে প্রতি উইকেট পড়েছে। ১৭ উইকেটের বিনিময়ে ম্যাচে রান হয়েছে ১২৮৯। আইসিসি গাইডলাইন মাথায় নিয়ে আমি এই পিচকে গড়পড়তার নিচে রেট দিচ্ছি।’

গত ২১ এপ্রিল শুরু হওয়া ওই টেস্ট হয় ড্র। বাংলাদেশ প্রথম ইনিংসে করে ৭ উইকেটে ৫৪১ রান। নাজমুল হোসেন শান্ত ও মুমিনুল হকের সেঞ্চুরির সঙ্গে তামিম ইকবাল, লিটন দাশ ও মুশফিকুর রহিম করেন হাফ সেঞ্চুরি। এরপর শ্রীলঙ্কার ব্যাটসম্যানদের আধিপত্য। দিমুথ করুণারত্নের ডাবল সেঞ্চুরি ও ধনঞ্জয়া ডি সিলভার সেঞ্চুরিতে ৮ উইকেটে ৬৪৮ রান নিয়ে শেষ দিন প্রথম সেশনে ইনিংস ঘোষণা করে স্বাগতিকরা। বাংলাদেশ বাকি দুই সেশন পুরোপুরি ব্যাট করতে পারেনি আলোর স্বল্পতায়।

বিডি প্রতিদিন/ ওয়াসিফ



এই পাতার আরো খবর