ঢাকা, বুধবার, ১৭ জুলাই, ২০২৪

আজকের পত্রিকা

ক্যারিয়ারের সেরা ফিটনেসে আছি: মাহমুদউল্লাহ
অনলাইন ডেস্ক
সংগৃহীত ছবি

বাংলাদেশের অলরাউন্ডার মাহমুদউল্লাহ রিয়াদ দীর্ঘদিন ধরেই ভুগছিলেন ফিটনেসহীনতায়। নিউজিল্যান্ড সফরে তিনি ভুগেছিলেন ব্যাক পেইনে। তিন ওয়ানডে ও দুটি টি-টোয়েন্টি খেললেও শেষ টি-টোয়েন্টিতে ছিলেন না। তার বদলে নেতৃত্ব দেন অধিনায়কত্বে অনভিজ্ঞ লিটন দাস। এরপর দল শ্রীলঙ্কা যায় দুই টেস্ট খেলতে। এই সফরে যাননি মাহমুদউল্লাহ, সময়ও নষ্ট করেননি। গত কয়েক মাসের সর্বোচ্চ চেষ্টায় ফিটনেসের সেরা পর্যায়ে নিজেকে ফিরিয়েছেন বলে জানিয়েছেন তিনি।

নিজের ফিটনেসে সন্তুষ্টি প্রকাশ করেছেন এই ৩৫ বছর বয়সী অলরাউন্ডার। শেষ ওয়ানডের আগের দিনে গণমাধ্যমের কাছে আত্মতৃপ্তির কথা জানালেন মাহমুদউল্লাহ, ‘ক্যারিয়ারের সেরা ফিটনেস লেভেলে আমি আছি। এটা নিয়ে গত দুই তিন বছর ধরে আমি কাজ করছি। ফিট থাকার চেষ্টা করছি, রানিং হোক, জিম হোক, এক্সট্রা রানিং, এক্সট্রা জিম... ব্যালেন্সিং কাজ আমার অনেক বেশি করা লাগে। এই জিনিসগুলো আমি করার চেষ্ট করি। চেষ্টা করি যেন ফিটনেসটা ভালো থাকে।’

মাহমুদউল্লাহর কথা-কাজের মিল দেখা গেছে মাঠের পারফরম্যান্সেও। শ্রীলঙ্কার বিপক্ষে দুই ম্যাচেই দলের ক্রান্তিকালে ব্যাট হাতে গুরুত্বপূর্ণ অবদান রেখেছেন। প্রথম ম্যাচে মাহমুদউল্লাহ হাফসেঞ্চুরি (৫৪) পেয়েছিলেন; দ্বিতীয় ম্যাচে হাফসেঞ্চুরির কাছে গিয়ে (৪১) ফিরে এসেছেন। সবকিছু মিলিয়ে ঝরঝরে মাহমুদউল্লাহকে দেখা গেছে মাঠে। 

বিডি প্রতিদিন/ ওয়াসিফ



এই পাতার আরো খবর