ঢাকা, মঙ্গলবার, ২৩ জুলাই, ২০২৪

আজকের পত্রিকা

রাসেলের তাণ্ডব, বিধ্বস্ত অস্ট্রেলিয়া (ভিডিও)
অনলাইন ডেস্ক

পাঁচ ম্যাচের টি-টোয়েন্টি সিরিজের প্রথমটিতে শনিবার সফরকারী অস্ট্রেলিয়ার মুখোমুখি হয় ওয়েস্ট ইন্ডিজ। টি-টোয়েন্টির ‘পোস্টার বয়’আন্দ্রে রাসেলের ২৮ বলে ৫১ রানের ঝড়ো ইনিংসে দুর্দান্ত জয় তুলে নিয়েছে ক্যারিবীয়রা। অবিশ্বাস্য হলেও সত্যি যে, টি-টোয়েন্টির এই সেরা খেলোয়াড় প্রথমবারের মতো আন্তর্জাতিক টি-টোয়েন্টতে ফিফটির স্বাদ পেলেন।

সেইন্ট লুসিয়ার ড্যারেন স্যামি আন্তর্জাতিক ক্রিকেট স্টেডিয়ামে বাংলাদেশ সময় ভোর ৫টায় শুরু হওয়া এই ম্যাচে টস হেরে আগে ব্যাটিং করে ৬ উইকেট হারিয়ে ১৪৫ রান করে ওয়েস্ট ইন্ডিজ। জবাবে খেলতে নেমে ১৬ ওভারে ১২৭ রান না তুলতেই গুটিয়ে যায় সফরকারীরা।

অথচ অজিরা ছিল চালকের আসনে। টার্গেটে খেলতে নেমে ৮ ওভার শেষ না হতে ৮৯ রান স্কোরবোর্ডে জমা হয়। এরপরেই শুরু হয় ব্যাটিং বিপর্যয়। ১২৭ পর্যন্ত আসতে আসতে নেই বাকি উইকেটগুলো। ১১৭ থেকে ১২৭ মাত ১০ রানের মধ্যে পড়েছে ৫ উইকেট। ৫টি চার ও ২টি ছয়ে ৩১ বলে সর্বোচ্চ ৫১ রান করেন মিচেল মার্শ।

এর আগে ব্যাটিং করতে নেমে শুরুতে সুবিধা করতে পারেনি ওয়েস্ট ইন্ডিজ। প্রথম ৫০ রান আসতেই দলটি খেলে ৫৯ বল! শেষ পর্যন্ত অ্যান্দ্রে রাসেলের ২৮ বলে ৫১ রানের ঝড়ে ১৪৫ রান করতে পারে। রাসেলের ইনিংসটি সাজানো ছিল ৩টি চার ও ৫টি ছয়ে। এ ছাড়া ২৮ বলে ২৭ রান করেন ল্যান্ডল সিমন্স। অজিদের হয়ে ৪ ওভারে মাত্র ১২ রান দিয়ে ৩ উইকেট নিয়েছেন জস হ্যাজলউড।

 

বিডি প্রতিদিন/ ওয়াসিফ



এই পাতার আরো খবর