ঢাকা, মঙ্গলবার, ২৩ জুলাই, ২০২৪

আজকের পত্রিকা

লাইফ সাপোর্টে নিউজিল্যান্ডের সাবেক অলরাউন্ডার ক্রিস কেয়ার্নস
নিজস্ব প্রতিবেদক
ক্রিস কেয়ার্নস

একদমই ভাল নেই নিউজিল্যান্ডের সাবেক অলরাউন্ডার নিউজিল্যান্ডের সাবেক অলরাউন্ডার ক্রিস কেয়ার্নস। হৃদরোগের আক্রান্ত হয়ে অস্ট্রেলিয়ার একটি হাসপাতালে লাইফ সার্পোর্টে রয়েছেন তিনি।

জানা গেছে, গত সপ্তাহে ক্যানবেরায় থাকাকালীন ধমনী ছিঁড়ে যাওয়ায় শারীরিক অবস্থার অবনতি ঘটে তার। এর আগে একাধিক তার অস্ত্রোপচারও হয়েছিল। সব মিলিয়ে অসুস্থতা বাড়ে। প্রভাব পড়ে হৃৎপিণ্ডতেও। 

কিন্তু যেভাবে তিনি চিকিৎসায় সাড়া দেবেন বলে আশা করেছিলেন চিকিৎসকরা, তেমনটা হয়নি। আর সেই কারণেই তাকে লাইফ সাপোর্টে রাখার সিদ্ধান্ত নেওয়া হয়। আরও জানা গেছে, আরও ভাল চিকিৎসার জন্য শীঘ্রই সিডনির স্পেশ্যাল হাসপাতালে স্থানান্তরিত করা হতে পারে ক্রিসকে।

স্বাভাবিকভাবেই এমন খবরে মন খারাপ ক্রিকেটপ্রেমীদের। একটা সময় কিউয়ি জার্সি গায়ে জড়িয়ে দাপটের সঙ্গে ব্যাটিং ও বোলিং করেছেন ক্রিস কেয়ার্নস। সেই তারকাই নাকি ৫১ বছর বয়সে এখন লাইফ সাপোর্টে। তার দ্রুত আরোগ্য কামনা করছেন প্রত্যেকেই।

মাত্র ১৭ বছর বয়সেই আন্তর্জাতিক ক্যরিয়ার শুরু করেছিলেন ক্রিস কেয়ার্নস। দেশের জার্সিতে খেলেছেন ৬২টি টেস্টে এবং ২১৫টি ওয়ানডে ম্যাচ। টেস্টে তিন হাজারেরও বেশি এবং একদিনের ক্রিকেটে রয়েছে প্রায় পাঁচ হাজার রান। দুই ফরম্যাটেই ২০০ এড় বেশি উইকেট রয়েছে ক্রিসের ঝুলিতে। 

অলরাউন্ডার হিসেবে দুর্দান্ত পারফরম্যান্সের জন্য ২০০০ সালে উইসডেন ক্রিকেটারের সম্মানও পেয়েছিলেন তিনি। ২০০৪ সালে টেস্ট থেকে অবসর ঘোষণার সময় নিউজিল্যান্ড ‘অর্ডার অফ মেরিট’ সম্মানে ভূষিত হয়েছিলেন এই তারকা। 

যদিও ক্যারিয়ারের শেষে তার গায়ে লেগেছিল ম্যাচ গড়াপেটার কালো দাগ। ক্রিকেট মহলে কুড়িয়েছিলেন সমালোচনা। তবে ব্রিটেনের আদালত পরে তাকে বেকসুর খালাসই করেছিল।

বিডি-প্রতিদিন/আব্দুল্লাহ আল সিফাত



এই পাতার আরো খবর