ঢাকা, বুধবার, ১৭ জুলাই, ২০২৪

আজকের পত্রিকা

ম্যানইউতে কত নম্বর জার্সি পাবেন রোনালদো?
অনলাইন ডেস্ক

দীর্ঘ ১২ বছর পর ম্যানচেস্টার ইউনাইটেডে ফিরছেন ক্রিশ্চিয়ানো রোনালদো। এজন্য সিরি আ’র দলটিকে ১৫ মিলিয়ন ইউরো ট্রান্সফার ফি দেবে ম্যানইউ। সঙ্গে শর্তসাপেক্ষে আরও সাত মিলিয়ন দিতে হচ্ছে।

রোনালদো ২০০৩ সালে স্পোর্টিং লিসবন থেকে ম্যানচেস্টার ইউনাইটেডে যোগ দেন। রেড ডেভিল জার্সিতে করেন ২৯২ ম্যাচে ১১৮ গোল। ২০০৯ সালে ম্যানচেস্টার ছেড়ে রিয়াল মাদ্রিদে পাড়ি জমান তিনি। ২০১৮ সালে মাদ্রিদকে বিদায় জানান। তার পর নতুন চ্যালেঞ্জ হিসেবে বেছে নেন ইতালিয়ান দল জুভেন্টাসে। কিন্তু তুরিনে সুখী হতে পারেননি ৩৬ বছর বয়সী ফরোয়ার্ড। পর্তুগিজ মহাতারকা আবারও ফিরেছেন লাল দুর্গে।

ইউনাইটেডের নতুন যাত্রায় কোন জার্সি পরতে চলেছেন এই নিয়ে আগ্রহের কমতি নেই ভক্তদের মধ্যে। এক যুগ আগে যখন স্পোর্টিং সিপি থেকে যোগ দিয়েছিলেন তখন ঐতিহ্যবাহী ৭ নম্বর জার্সি রোনালদোর জন্য বরাদ্দ করেছিলেন তৎকালীন কোচ অ্যালেক্স ফার্গুসন। এই জার্সি গায়ে ডেভিড বেকহ্যাম, জর্জ বেস্ট, ডেনিস ল, এরিক কান্তনা ও ব্রায়ান রবসনের মতো নামগুলো ওল্ডট্রাফোর্ড দাপিয়ে বেড়িয়েছেন। আবারও কি একই জার্সিতে দেখা যাবে সিআর সেভেনকে?

আপাতত ম্যানইউর ৭ নম্বর জার্সি পরছেন এডিনসন কাভানি। ২০২০ সালে অভিষেকের পর ৩৯ ম্যাচ খেলে ১৭ গোল তুলেছেন উরুগুইয়ান তারকা। নামের পাশে ছয়টি অ্যাসিস্টও রয়েছে তার। আপাতত অভিজ্ঞ এই স্ট্রাইকারকে বিদায় করার কোনও পরিকল্পনা নেই ইংলিশ দলটির।

 

বিডি প্রতিদিন/ ওয়াসিফ



এই পাতার আরো খবর