ঢাকা, মঙ্গলবার, ২৩ জুলাই, ২০২৪

আজকের পত্রিকা

হার্দিক পান্ডিয়ার বিরুদ্ধে ধর্ষণের অভিযোগ
অনলাইন ডেস্ক
হার্দিক পান্ডিয়া। ফাইল ছবি।

সময়টা একেবারেই ভাল যাচ্ছে না ভারতীয় ক্রিকেটার হার্দিক পান্ডিয়ার। কাঁধে চোট থাকায় বিশ্বকাপে নজর কাড়তে ব্যর্থ হয়েছেন তিনি। সমালোচিত হয়েছে তার পারফরম্যান্সও। এমনকি নিউজিল্যান্ডের বিরুদ্ধে আসন্ন টি-টোয়েন্টি সিরিজেও রাখা হয়নি।

আর এবার হার্দিকের বিরুদ্ধে উঠল ধর্ষণের মতো বিস্ফোরক অভিযোগ। তবে তিনি একা নন, ধর্ষণ ও শ্লীলতাহানির অভিযোগ আনা হয়েছে ভারতীয় দলের সাবেক ক্রিকেটার মুনাফ প্যাটেল এবং ক্রিকেট কর্মকর্তা রাজীব শুক্লার বিরুদ্ধেও।

সংবাদ সংস্থা এএনআইয়ের পক্ষ থেকে জানা গেছে, আন্ডারওয়ার্ল্ড ডন দাউদ ইব্রাহিমের ঘনিষ্ঠ রিয়াজ ভাটির স্ত্রী রেহনুমা ভাটি হার্দিকের বিরুদ্ধে ধর্ষণ ও শ্লীলতাহানির অভিযোগ তুলেছেন। ইতিমধ্যেই প্রকাশ্যে এসেছে সেই অভিযোগ পত্রের ছবি। যেখানে দেখা যাচ্ছে, হার্দিক পান্ডিয়ার পাশাপাশি একই অভিযোগ রয়েছে ক্রিকেটার মুনাফ প্যাটেল, সাবেক বিসিসিআই চেয়ারম্যান রাজীব শুক্লা এবং পৃথ্বীরাজ কোঠারি নামে এক ব্যক্তির বিরুদ্ধে।

রেহনুমার অভিযোগ, তার স্বামী রিয়াজ, যিনি দাউদের মতোই অন্ধকার জগতের সদস্য, তিনিই নাকি নিজের স্ত্রীকে জোর করে হাই-প্রোফাইল ব্যক্তিদের সঙ্গে যৌন মিলনে আবদ্ধ হতে বলতেন। এমনকি স্বামীর বিরুদ্ধেও যৌন হেনস্তার অভিযোগ এনেছেন তিনি। আর সেই তালিকাতেই নাকি উঠে এসেছে হার্দিকদের নাম। যদিও কোথায়, কবে, কীভাবে তাদের হাতে নির্যাতিতা হয়েছিলেন তিনি, পুলিশকে সেসব বিস্তারিত কোনো তথ্য এখনো দিতে পারেননি রেহনুমা। পুলিশ জানিয়েছে, এই অভিযোগের পক্ষে এখনো কোনো শক্তপোক্ত প্রমাণ মেলেনি। বিষয়টি খতিয়ে দেখা হচ্ছে।

রেহনুমার কথায়, ‘আমি এফআইআর দায়ের করতে চাইলেও তা নেওয়া হয়নি। গত সেপ্টেম্বরেই এ নিয়ে একটা আবেদনপত্র জমা দিয়েছিলাম। নভেম্বর হয়ে গেল, কিন্তু কোনো পদক্ষেপ করা হয়নি। উল্টো তদন্তের জন্য আমার থেকে টাকা চাওয়া হয়েছে। যাতে আমি রাজি হয়নি। আমি তো কোনো দোষ করিনি, ওরা করেছে।’

তার আরও দাবি, ১৫ বছর ধরে স্বামী তাকে দেহব্যবসার কাজে ব্যবহার করছেন। তাই স্বামী ও বাকি অভিযুক্তদের উপযুক্ত শাস্তির আবেদন জানিয়েছেন রেহনুমা। তার আবেদনপত্রটি জমা পড়ার কথা পুলিশের পক্ষ থেকেও নিশ্চিতও করা হয়েছে।

বিডি প্রতিদিন/এমআই



এই পাতার আরো খবর