ঢাকা, শুক্রবার, ২৬ জুলাই, ২০২৪

আজকের পত্রিকা

ওই ঘটনার জন্য আক্ষেপ সারাজীবন থেকে যাবে: টিম পেইন
অনলাইন ডেস্ক
ফাইল ছবি

তাসমেনিয়া ক্রিকেট টিমের সঙ্গে যুক্ত এক নারীকে অশ্লীল ছবি ও মেসেজ পাঠানোর ঘটনা নিয়ে তোলপাড় অস্ট্রেলিয়ান ক্রিকেটমহল। ঘটনা যতই পুরনো হোক, জনসমক্ষে এসেছে এই প্রথম। যার জেরে অধিনায়কত্ব থেকে সরে দাঁড়িয়েছেন টিম পেইন। দুঃখপ্রকাশ, কেঁদে ফেলা, এসব ছবি যতই মর্মস্পর্শী হোক, পেইন তীব্র অস্বস্তিতে। স্ত্রী বনি ম্যাগস থেকে শুরু করে তার ঘনিষ্ঠমহল আরও একবার এই ঘটনায় বিপর্যস্ত।

সবচেয়ে বড় প্রশ্ন, পেইন কি ক্যাপ্টেন্সির পাশাপাশি অবসরও নিয়ে নিলেন? অস্ট্রেলিয়ান ক্রিকেট বোর্ডকে এর উত্তরে পেইন নিজেই জানিয়েছেন, অ্যাসেজ সিরিজটা তিনি খেলবেন। অর্থাৎ এরপর আর খেলতে দেখা যাবে না তাকে। সেই কারণে ঘরের মাঠে অ্যাসেজ সিরিজ জেতার জন্য মরিয়া হয়ে রয়েছেন পেইন।

বনি ম্যাগসকে ২০১৬ সালে বিয়ে করেছিলেন টিম পেইন। আর ওই সময়ই যৌন উস্কানিমূলক ছবি পাঠিয়েছিলেন অন্য এক নারীকে। যা প্রকাশ্যে আসার পর পেইনের সততা নিয়ে প্রশ্ন উঠে গিয়েছে। পেইনকে ক্ষমা করে দিলেও অস্ট্রেলিয়ার নারী দলের সাবেক অধিনায়ক বনি যে ওই ঘটনা কোনও ভাবে মেনে নিতে পারছেন না সেটি পরিষ্কার।

বনি বলেছেন, বিশ্বাসঘাতকতা করা হয়েছে আমার সঙ্গে। চরম আঘাত পেয়েছিলাম। এত ভেঙে জীবনে কখনও পড়িনি। যেন ভেঙে টুকরো টুকরো হয়ে গিয়েছিলাম। একটাই ভালো দিক যে, আমার স্বামী সবটা খুলে বলেছিল আমাকে। কিন্তু একটা জিনিস ভেবে ভীষণ হতাশ লাগছে। বহু দিন আগে যে ঘটনা ভুলতে চেয়েছিলাম, সেটাই এখন সবার মুখে মুখে ঘুরছে। ওই ঘটনার পর আমি সামনের দিকে তাকিয়েছি।

কেন অশ্লীল ছবি পাঠিয়েছিলেন পেইন? এমন প্রশ্নের উত্তরে পেইন বলেন, ওই ঘটনার সঙ্গে আমি রোজ লড়াই করছি। কেন পাঠালাম ওই মেসেজগুলো? নির্বোধ ছাড়া এমন কেউ করে। কিংবা অন্য কিছু চাইছিলাম। একদিকে ভয়ঙ্কর যেমন আর ঝুঁকিও তো কম ছিল না। শুধু একটাই জিনিস মনে হয়, এই ঘটনাটা না ঘটালেই ভালো করতাম। এই আক্ষেপ চিরকাল থেকে যাবে।

শেন ওয়ার্নের মতো সাবেক অজি ক্রিকেটাররা পেইনের পাশে দাঁড়িয়েছেন। কিংবদন্তি লেগস্পিনার নিজের কলামে লিখেছেন, ঘটনাটার মধ্যে দিয়ে ওকে বিচার করছি না। কেউ যদি জনপ্রিয় হয়, তার মানে এই নয় যে, সে ভুল করবে না। যারা খেলে, তারাও মানুষ। তাদেরও অনুভূতি থাকে।

বনি ম্যাগস সব ভুলে সামনে তাকাতে চাইছেন। ভুলতে চাইছেন টিম পেইনও। কিন্তু চাইলেও সব ভোলা যায় না। পেইনের থেকে ভালো আর কে জানেন।

বিডি-প্রতিদিন/আব্দুল্লাহ আল সিফাত



এই পাতার আরো খবর