ঢাকা, মঙ্গলবার, ১৬ জুলাই, ২০২৪

আজকের পত্রিকা

স্বস্তি নিয়ে দিন শেষ বাংলাদেশের
অনলাইন ডেস্ক
সংগৃহীত ছবি

মুমিনুল হক ও লিটন কুমার দাশের ব্যাটিং দৃঢ়তায় মাউন্ট মঙ্গানুই টেস্টের তৃতীয় দিন শেষে শক্ত অবস্থানে বাংলাদেশ। ব্যাটিংয়ে বাংলাদেশ আরেকটি সোনালি দিন পার করলেন বে ওভালে। হাতে ৪ উইকেট রেখে ৭৩ রানের লিড নিয়ে দিনের খেলা শেষ করেছে অতিথিরা। 

বাংলাদেশের জন্য এই লিড ঐতিহাসিক। কারণ টেস্টে এশিয়ার বাইরে পরে ব্যাট করে বা প্রথম ইনিংস শুরু করে এই প্রথম লিড পেল টাইগাররা। রাচিন রবীন্দ্রের করা ইনিংসের ১২৫তম ওভারের প্রথম বলে এক রান নেন মুমিনুল হক। সেই সঙ্গে নিউজিল্যান্ডের বিপক্ষে লিড নেয় বাংলাদেশ। স্বাগতিকদের করা ৩২৮ রানের জবাবে বাংলাদেশের স্কোর ৬ উইকেটে ৪০১। 

আজ সোমবার দিনের প্রথম সেশনটা ছিল নিউজিল্যান্ডের। এই সেশনে জয় ও মুশফিকের উইকেট হারায় বাংলাদেশ। কিন্তু দ্বিতীয় সেশনের শুরু থেকে চিত্রনাট্য বদলাতে শুরু করে। এ সময়টায় পাল্টা আক্রমণ করে জবাব দেন মুমিনুল ও লিটন। শেষ সেশনেও একই ধারাবাহিকতা।  

লিটনের নান্দনিক ব্যাটিংয়ের সঙ্গে মুমিনুলের দায়িত্বশীল ইনিংস। এই দুইজনের ব্যাটে ভর করে বাংলাদেশ লিড পেয়ে যায় অতি সহজেই। বোল্টের বলে এলবিডব্লিউ হয়ে মুমিনুল আউট হন ৮৮ রানে। তাতে ভাঙে মুমিনুল ও লিটনের পঞ্চম উইকেটে ১৫৮ রানের জুটি। সঙ্গী হারানোর পর লিটনও সাজঘরে ফেরেন দ্রুত। বাজে শটে বোল্টকে তিনি উইকেট উপহার দেন ৮৬ রানে। 

তবে মিরাজ ও ইয়াসিরের প্রতিরোধে স্বস্তি নিয়ে সোনলি দিন শেষ করে বাংলাদেশ। বিদেশের মাটিতে বাংলাদেশের টেস্ট সুখস্মৃতি খুব একটা নেই। আজকের দিনটি প্রতিপক্ষের মাটিতে সেরা দিনগুলোর একটিই হয়ে থাকছে।

বিডি-প্রতিদিন/আব্দুল্লাহ



এই পাতার আরো খবর