ঢাকা, বুধবার, ১৭ জুলাই, ২০২৪

আজকের পত্রিকা

পন্থের আউট হওয়া নিয়ে সালমান বাটের ‘খোঁচা’
অনলাইন ডেস্ক
সালমান বাট-ঋসভ পন্থ

ভারতের তরুণ উইকেটকিপার-ব্যাটার ঋষভ পন্থকে নিয়ে সমালোচনা থামছে না। জোহানেসবার্গে ভারতের দ্বিতীয় ইনিংসে দক্ষিণ আফ্রিকার কাগিসো রাবাডার বলে তার আউট হওয়াটা নিয়ে চুলচেরা বিশ্লেষণ চলছে ক্রিকেটমহলে। 

ভারতের কিংবদন্তি ক্রিকেটার সুনীল গাভাস্কার থেকে শুরু করে গৌতম গম্ভীর সকলেই পন্থের ভুল শট নির্বাচনকে দুষছেন। এই তালিকায় এবার যুক্ত হলেন পাকিস্তানের সাবেক ক্রিকেটার সালমান বাট।

নিজের ইউটিউব চ্যানেলে সালমান বাট বলেন, অবশ্যই তাকে তার উইকেটের মূল্য দিতে হবে। দক্ষিণ আফ্রিকার বিরুদ্ধে তার ওই শটটা দায়িত্বজ্ঞানহীন ছিল। আমি মনে করি এটা একটি আত্মবিশ্বাসী শট নয়। এটা ঠিক তার উল্টো। আত্মবিশ্বাসের অভাবের কারণে ও এমন খেলল। ও যদি ক্রিজে এসে কিছুটা সময় কাটায়, তাহলে এই ব্যাপারগুলো ঠিক হয়ে যাবে। পন্থ আসে এবং সজোরে মারার চেষ্টা করা শুরু করে দেয়। 

সালমান বাট আরও বলেন, পন্থের কিন্তু যোগ্যতা রয়েছে এবং সে প্রতিভাবানও বটে। কিন্তু ও যখন শুরু করে তখন ওকে যতটা আত্মবিশ্বাসী দেখায়, পরক্ষণেই সেটা আত্মবিশ্বাসের অভাবে ভুগতে থাকা শটের মতো দেখায়। যার জন্যই সে সাম্প্রতিক কালে রানও পাচ্ছে না সেভাবে। কিন্তু রান তোলার অন্য উপায়ও বের করছে না।

ঋষভ পন্থ আক্রমণাত্মক ব্যাটিং করে থাকেন। তবে তাকে শট নির্বাচনের ব্যাপারে আরও বেশি সচেতন হওয়া উচিত। এমনটাই শোনা যাচ্ছে ভারত ও ভারতের বাইরের সাবেক ক্রিকেটারদের মুখে।

বিডি-প্রতিদিন/আব্দুল্লাহ আল সিফাত



এই পাতার আরো খবর